মাননীয় প্রধান মন্ত্রী বরাবর খোলা চিঠি

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০
বরাবর
বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী
জননেত্রী শেখ হাসিনা।হে মমতাময়ী!
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, মানবতার মা, দেশরত্ম জননেত্রী শেখ হাসিনা। আপনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রা এখন পৃথিবীর কাছে একটি বড় উদাহরণ এবং আজ আমরা উন্নত একটি দেশের দ্বারপ্রান্তে। আপনার সন্তান তুল্য এই আমরা, বাংলাদেশের প্রতিটি নাগরিক অত্যন্ত সুখে ও শান্তিতে দিনাতিপাত করছিলাম। হঠাৎ-ই এক ভয়ংকর দুর্বিষহ করোনা ঝড়ে আজ আতঙ্কিত সমগ্র জাতি।জানি, এ বিষয়ে আপনি অবহিত এবং চিন্তিত।তারপরেও আপনার কাছে চিঠি লিখতে বাধ্য হলাম।

হে মানবতার মা,

আপনার অবগতির জন্য জানাচ্ছি যে,

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অধীনে ২০১৮ সালে উপ-সহকারি কৃষি কর্মকর্তা পদে বিজ্ঞপ্তি দেয়া হয়।পরবর্তীতে প্রিলি ও লিখিত পরীক্ষার মাধ্যমে ৫ হাজার ১১৪ জনকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়। কিন্তু দুঃখের বিষয় চলতি বছর গত ১৭ জানুয়ারি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জেলা কোটা অনুসরণ না করে নিয়ম বর্হিভূতভাবে ১ হাজার ৬৫০ জনকে চূড়ান্তভাবে নিয়োগ প্রদান করার জন্য বাছাই করে।
অনিয়ম এবং জেলা কোটা অনুসরণ না করায় অনেক মেধাবী ও সরকারি চাকুরীর বয়স শেষ অনেকে বাদ পড়েছেন।
বর্তমানে করোনা ভাইরাসের কারণে দেশে খাদ্য সংকট দেখা দিতে পারে।
মাননীয় প্রধান মন্ত্রী আপনিই পারেন আমাদের মুখে হাসি ফুটাতে।
মুজিব বর্ষ উপলক্ষে এবং করোনার পববর্তী সময়ে খাদ্য সংকট উত্তরণের জন্য ১ হাজার ৬৫০ জনের সাথে চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণকারী ৩ হাজার ৪৬৪ জনকে প্যানেল আকারে নিয়োগ দেয়া হোক।
এই নিয়োগ প্রক্রিয়ার বিষয়ে আমরা আপনার হস্তক্ষেপ কামনা করছি।

ইতি
নিয়োগবঞ্চিতদের পক্ষে
মোঃ কাঞ্চন হোসেন
মাদারীপুর জেলা।


Categories