“মাটিরাঙ্গায়  জলাশয়ে পোনা অবমুক্তকরণ”

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২০
নুরুল কবির আরমান, খাগড়াছড়ি,প্রতিনিধিঃ

মাটিরাঙ্গায়  জলাশয়ে পোনা অবমুক্তকরণ।

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় উপজেলা মৎস বিভাগের উদ্যোগে রাজস্ব ও মৎস অধিদপ্তর কর্তৃক বরাদ্দের আওতাধীন প্রাতিষ্ঠানিক ৫৫টি জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রম পরিচালিত হয়েছে।
আজ (৪ সেপ্টেম্বর) বিকালে উপজেলা পরিষদের পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রমের উপদেষ্টা ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম,  মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন।
এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম বলেছেন, সরকার সুষম খাদ্যের চাহিদা পুরণে মৎস চাষকে প্রাধান্য দিয়ে বিভিন্ন জলাশয়কে মৎস চাষের আওতায় আনার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
মাটিরাঙ্গা উপজেলা মৎস কর্মকর্তা ও পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রমের সদস্য সচিব আরিফুর রহমান জানান, উপজেলার ৫৫টি প্রতিষ্ঠানিক জলাশয়ের বিপরীতে ১ লক্ষ্য টাকা বাজেটে ৩০০ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। এই পোনামাছ অবমুক্তকরণের ফলে উপজেলা প্রায় ৩০.৩১ হেক্টর জলাশয় মৎস চাষের আওতাভুক্ত হলো।
এ সময় খাগড়াছড়ি জেলা মৎস কর্মকর্তা মোঃ মোখলেছুর রহমান, জেলা কৃষি কর্মকর্তা ও জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ আনিসুজ্জামান সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Categories