মহাদেবপুরে পুলিশের অভিযানে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া ৯ মেট্টিকটন আতপ চাল উদ্ধার, আটক ২

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, মে ৪, ২০২১

মোঃ রফিকুল ইসলাম, মহাদেবপুর প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুর থানা পুলিশের বিশেষ অভিযানে প্রতারক চক্রের হাতিয়ে নেয়া ১৩ মেট্টিকটন আতপ চালের মধ্যে প্রায় ৯ মেট্রিকটন চাল উদ্ধার হয়েছে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রতারক চক্রের ২ সদস্যকে আটক করেছে পুলিশ।
মামলা ও পুলিশ সূত্রে জানায়, উপজেলার সরস্বতীপুর বাজারে অবস্থিত এসিআই ফুডস লিমিটেড রাইস ইউনিট থেকে গত ১৮ এপ্রিল ভাই ভাই ট্রান্সর্পোর্ট এর মাধ্যমে ট্রাক চালক ও আশুলিয়া ঢাকার আইনুল শেখের ছেলে স্বপন শেখ পরিচয় দিয়ে ঢাকা মেট্রো-ট-২০-১২৫৪ নম্বর ট্রাকে করে ১৩ মেট্রিক টন প্রতিটি ১ কেজি ওজনের মোট ১৩ হাজার প্যাকেট সুুগন্ধি চিনিগুড়া চাল নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ বাজারে আব্দুল্লাহ ষ্টোরে সরবরাহ করতে নিয়ে যায়।

সেখানে চাল না পৌঁছলে ট্রান্সপোর্ট এজেন্সী ওই ট্রাকের খোঁজ খবর শুরু করে জানতে পারে যে ওই ড্রাইভারের পরিচয় সম্পূর্ন ভুয়া।

২১ এপ্রিল ভাই ভাই ট্রান্সপোর্ট এজেন্সির পক্ষে শ্রী সুব্রত চক্রবর্তী এবং পরদিন ২২ এপ্রিল এসিআই ফুডস লিমিটেড এর ম্যানেজার এম এ সাত্তার থানায় পৃথক পৃথক জিডি দায়ের করেন।

এরই প্রেক্ষিতে মহাদেবপুর থানার পুলিশ উক্ত চাল উদ্ধারে অনুসন্ধানে নামে। প্রতারকদের দেয়া মোবাইল নম্বর ট্যাগ করে তাদের গতিবিধি পর্যবেক্ষণ করে পুলিশ জানতে পারে এই আত্মসাৎ ঘটনার মূল মাষ্টার মাইন্ড বগুড়া জেলার শেরপুর উপজেলার সদর হাসড়া গ্রামের বাদুল্লা মন্ডলের ছেলে মোঃ হেলাল উদ্দিন মন্ডল মেম্বার (৪৬)। মহাদেবপুর থানার এস আই মোঃ আবু রায়হান সঙ্গীয় ফোর্সসহ সোমবার (৩ মে) দুপুরে মাষ্টার মাইন্ড মোঃ হেলাল উদ্দিন মন্ডল মেম্বারকে বগুড়ার শেরপুর থেকে গ্রেপ্তার করে এবং তার দেয়া স্বীকারোক্তি মোতাবেক রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার গিরিয়াপাড় গ্রামের তাজ উদ্দীনের ছেলে লেবু মিয়াকে (৪৮) গ্রেপ্তার করে। তাদের শিকারোক্তি মোতাবেক লেবু মিয়া ও তার ভাই মাহবুবের ভাড়া করা গঙ্গাচড়ার ভুটকা গোডাউন থেকে ১৩ হাজার প্যাকেট চালের মধ্যে ৮ হাজার ৯শ ৪০ প্যাকেট চাল উদ্ধার করেতে সক্ষম হয়।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ প্রতিবেদককে জানান, এ ঘটনায় ২১ এপ্রিল এবং পরদিন ২২ এপ্রিল থানায় জিডি করা হলে মাননীয় পুলিশ সুপার মোঃ আব্দুল মান্নান মিয়া বিপিএম এর দিক নির্দেশনায় উক্ত চাল উদ্ধারে মাঠে নামেন মহাদেবপুর থানা পুলিশ। এক পর্যায়ে ঘটনার মূল পরিকল্পনাকারী মোঃ হেলাল উদ্দিন মন্ডল মেম্বারকে বগুড়ার শেরপুর থেকে গ্রেপ্তার করে এবং তার দেয়া স্বীকারোক্তি মোতাবেক রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার গিরিয়াপাড় গ্রামের তাজ উদ্দীনের ছেলে লেবু মিয়াকে (৪৮) গ্রেপ্তার

করে তাদের স্বীকারোক্তি মোতাবেক ৮ হাজার ৯শ ৪০ প্যাকেট চাল উদ্ধার করা হয়েছে। অন্য আসামীদের ও গ্রেপ্তার এবং বাকী চাল উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত আছে জানিয়ে ওসি আজম উদ্দীন মাহমুদ আরো জানান, গ্রেপ্তার কৃত ২ আসামীকে মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।


Categories