ভেনিজুয়েলা ও ইকুয়েডরের মুখোমুখি হতে মেসিকে নিয়ে আর্জেন্টিনার দল ঘোষণা।

প্রকাশিত: ১০:৩৭ পূর্বাহ্ণ, মার্চ ১৯, ২০২২

ভেনিজুয়েলা ও ইকুয়েডরের মুখোমুখি হতে মেসিকে নিয়ে আর্জেন্টিনার দল ঘোষণা।

বিশ্বকাপ বাছাইপর্বের মার্চের শেষের দিকে দুই ম্যাচে ভেনিজুয়েলা ও ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ম্যাচ দুটিকে সামনে রেখে শুক্রবার দল ঘোষণা করেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। ৩৩ সদস্যের বিশাল এই দলে ফেরানো হয়েছে নিয়মিত অধিনায়ক লিওনেল মেসিকে।

বিশ্বকাপের টিকিট আগেই নিশ্চিত হয়েছে আর্জেন্টিনার। বাকি ম্যাচগুলো তাদের জন্য স্রেফ নিয়মরক্ষার। আগামী ২৫ মার্চ ভেনিজুয়েলা এবং ২৯ মার্চ ইকুয়েডরের ম্যাচটাও দুইবারের চ্যাম্পিনয়নদের জন্য আনুষ্ঠানিকতার। দুটি ম্যাচেই মেসি খেলবেন বলে আশা করা হচ্ছে।

পরে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) অনুরোধে মেসিকে দলের বাইরে রাখেন আর্জেন্টিনা কোচ স্কালোনি। করোনার ধঁকল সামনে মেসি এখন আন্তর্জাতিক ফুটবলে ফেরার অপেক্ষায়। তবে নিষেধাজ্ঞার কারণে দলে জায়গা হয়নি চার ফুটবলার এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও জিওভান্নি লো সেলসোর।

গত বছর ব্রাজিলে গিয়ে স্বাস্থ্যবিধি ভাঙার শাস্তি পাচ্ছেন চারজন। তবে মার্কোস অ্যাকুনা ও আলেক্সান্দ্রো গোমেজ দলে জায়গা পাননি চোটের কারণে। পাওলো দিবলা ইনজুরি থেকে সেরে উঠলেও তাকে দলে ফেরাননি আর্জেন্টিনা কোচ। মূলত জুভেন্টাস ফরওয়ার্ডকে নিয়ে ঝুঁকিতে যেতে চাননি স্কালোনি।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি, হুয়ান মুস্যো, জেরোনিমো রুলি।

মিডফিল্ডার: ফ্রাঙ্কো কারবোনি, লিয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, রদ্রিগো দা পল, ইজিকুয়েল প্যালাসিওস, লুকা রোমেরা, অ্যালেক্সিস মাক অ্যালিস্টার, ভালেন্টিন কারবোনি, আলেসান্দ্রা গারনাচো, নিকোলাস পাস, থিয়াগো জেরালনিক, ম্যানুয়েল লানসিনি।

ফরওয়ার্ড: অ্যাঙ্গেল কোররেয়া, মাতিয়াস সুলে, লুকাস ওকাম্পোস, অ্যাঙ্গেল ডি মারিয়া, নিকোলাস গঞ্জালেস, হোয়াকিন কোররেয়া, লিওনেল মেসি, লুকাস বোয়ে, লাওতারো মার্টিনেজ ও হুলিয়ান আলভারেজ।


Categories