“ভারসাম্যহীন এক অন্তঃসত্ত্বা পাগলীর মানবেতর জীবনযাপন”

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০
নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া ।
ব্রাহ্মণবাড়িয়া জেলা নবীনগর উপজেলার থোল্লাকান্দি গনিশাহ এর মাজার এলাকায় এক ভারসাম্যহীন পাগলী নারী ধর্ষনের ঘটনায় ২ জন ধর্ষককে আটকের রেশ কাটতে না কাটতে উপজেলার শ্যামগ্রাম বাজারে  নয় মাসের এক অন্তঃসত্ত্বা মানসিক ভারসাম্যহীন আরেক নারীকে দেখা যাচ্ছে।
স্থানীয়রা জানান, গত ৭ দিন পূর্বে আসা এই নয় মাসের অন্তঃসত্ত্বা মানসিক ভারসাম্যহীন নারীটি  অসহায় অবস্থায় মানবেতর জীবন যাপন করছেন।
জানা যায়, বিগত ৭ দিন ধরে শ্যামগ্রাম বাজারে  অবস্থান করা পাগলীর মানবেতর জীবন যাপন দেখে সাধারণ  মানুষের মনে প্রশ্ন জাগতে শুরু করছে না জানি মানুষ নামের কেমন নরপশুর যৌন লালসার স্বীকার হয়ে মানসিক ভারসাম্যহীন পাগল নারীটি  অন্তঃসত্ত্বা হয়ে রাস্তায় রোদ-ঝর-বৃষ্টিতে মানবেতর জীবন যাপন করছেন।
শ্যামগ্রাম বাজারের নৈশ প্রহরী হোসেন মিয়া বলেন, গত ৭ দিন ধরে বাজারে এই অন্তঃসত্ত্বা পাগলীকে ঘুরাফেরা করতে দেখতেছি। তাকে এই বাজার থেকে তার গন্তব্যে চলে যাওয়ার জন্য আমরা অনেক বলতেছি ও চেষ্টা করতেছি কিন্তু সে কিছুতেই যেতে রাজি নয়।
শ্যামগ্রাম বাজারের ব্যবসায়ী সুহেল মিয়া বলেন, এ ঘটনাটি অমানবিক। পাগলীটি অন্তঃসত্ত্বা অবস্থায় সারাদিন আমার দোকানের সামনে বসে থাকে। আমি যখন যা পারি খেতে দেই বর্তমানে তার সারা শরীরে পানি জমে গেছে যে কোন মুহুর্তেই তার বাচ্চা প্রসব করতে পারে। তাই আমি নবীনগর উপজেলা প্রশাসন ও স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি যেন দ্রুত এই অসহায় পাগলীটির  সুচিৎকিসার সুব্যবস্থা করে সন্তান প্রসব না হওয়া পর্যন্ত বাসস্থানের ব্যবস্থা নিশ্চিত করেন।
এলাকার বিশিষ্ট সমাজ সেবক বুলবুল আহমেদ জানান, গত ৭  দিন ধরে এই পাগলীকে অন্তঃসত্ত্বা অবস্থায় আমাদের বাজারে ঘুরাঘুরি করতে দেখছি। সে এই বৈরি আবহায় ঝর-বৃষ্টি উপেক্ষা করে খুব কষ্টে জীবন যাপন করছে। তাকে নাম ঠিকানা জিজ্ঞেসা করলে  কিছুই বলতে পারে না। তার শারীরিক অবস্থা ধীরে ধীরে  অবনতির দিকে যাচ্ছে। তাই নবীনগর উপজেলা প্রশাসনের নিকট আমার আকুল আবেদন  মানবিক দিক বিবেচনা করে দ্রুত তার চিকিৎসা ও বাসস্থানের ব্যবস্থা করে  তাকে তার পরিবারের কাছে ফিরে যেতে সহযোগিতা করা হোক।
কোন হৃদয়বান ব্যক্তি এই অসহায় মহিলাকে চিনতে পারলে শ্যামগ্রাম বাজার, নবীনগর, ব্রাহ্মণবাড়িয়ায় যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরুধ করা হল।

Categories