ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলায় গৃহহীন ১০৪টি পরিবারকে দেয়া হয়েছে নতুন ঘর।

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলায় গৃহহীন ১০৪টি পরিবারকে দেয়া হয়েছে নতুন ঘর।

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় গৃহহীন ১০৪টি পরিবারকে দেয়া হচ্ছে দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর, একটি রান্না ঘর ও রুমের পিছনে টয়লেট।

“ক” ক্যাটাগরীর ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সরকারের পক্ষ থেকে এসব নতুন ঘর দেওয়া হয়েছে।

কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম সাংবাদিকদেরকে জানান; মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর কার্য্যালয়ের অগ্রাধিকার ভিওিক প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় মোট ১০৪টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রত্যেক বাড়ি নির্মাণে ব্যয় হয়েছে ১লাখ ৭১ হাজার টাকা।

মুজিববর্ষ উপলক্ষে শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের মাঝে নতুন ঘর আনুষ্ঠানিক ভাবে প্রদানের উদ্বোধন করেন। উপহার হিসেবে স্বপ্নের ঠিকানা পেলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার ১০৪জন ভূমিহীন পরিবার।

স্থানীয় উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান এড.রাশেদুল কাউছার ভূইয়া জীবন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: মনির হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এম.জি হাক্কানী, কাজী আজহারুল ইসলাম, রুহুল আমীন ভূয়া প্রমুখ।

এই সময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, সহকারী কমিশনার ভূমি হাছিবা খান, কসবা থানা অফিসার ইনচার্জ মো: আলমগীর ভূইয়া পিপিএম, কসবা উপজেলা প্রেসক্লাব সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালী, কসবা প্রেসক্লাব সভাপতি আব্দুল হান্নান, কসবা উপজেলা ছাত্রলীগের আহবায়ক আফজাল হোসেন রিমন, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে স্বপ্নের ঠিকানা ১০৪জন ভূমিহীন পরিবারের হাতে ঘরের দলিল তুলে দিলেন অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা। নতুন বাড়ি পেয়ে সুবিধাভোগিরা আনন্দে মাতোয়ারা হয়ে “জয় শেখ হাসিনা” বলে শ্লোগানে শ্লোগানে উপজেলা পরিষদ মিলনায়তন মোহরিত করে তুলেন।


Categories