বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ১৫১৬৩ জন শিক্ষক নিয়োগে এনটিআরসিএ’র গণবিজ্ঞপ্তি।

প্রকাশিত: ১১:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২২

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ১৫১৬৩ জন শিক্ষক নিয়োগে এনটিআরসিএ’র গণবিজ্ঞপ্তি।

নিয়োগপ্রত্যাশীরা আগামী ৮ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ২২ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত এ দুই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। ২৫ ফেব্রুয়ারি রাত ১২টার মধ্যে ১০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে।

রোববার প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনকারীকে আবশ্যিকভাবে এনটিআরসিএর মাধ্যমে সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনকারী এবং সমন্বিত মেধা তালিকাভুক্ত হতে হবে। এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০২০ তারিখে ৩৫ বছর বা তার কম হতে হবে। তবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী এবং সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায় অনুযায়ী আগে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন (প্রথম থেকে ত্রয়োদশ) তাদের ক্ষেত্রে বয়স সীমা শিথিলযোগ্য।

যেসব পদে নারী কোটা থাকবে সেখানে কেবল নারী প্রার্থীরা আবেদন করবেন এবং ধর্মের শিক্ষক পদে আবেদনকারীকে সে ধর্মের অনুসারী হতে হবে।

এনটিআরসিএ রোববার গণবিজ্ঞপ্তিতে জানিয়েছে, শূন্যপদের বিষয় ও পদভিত্তিক তালিকা সোমবার ওয়েবসাইটে (www.ntrca.gov.bd এবং http://ngi.teletalk.com..bd) প্রকাশ করা হবে।


Categories