বীর মুক্তিযোদ্ধা, অভিনেতা ও সংগঠক মুজিবুর রহমান দিলু আর নেই।

প্রকাশিত: ১:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২১

                   প্রিয় অভিনেতা মুজিবুর রহমান দিলু

বীর মুক্তিযোদ্ধা, অভিনেতা ও সংগঠক মুজিবুর রহমান দিলু আর নেই।

বীর মুক্তিযোদ্ধা, মঞ্চ ও টেলিভিশনের অভিনেতা এবং  বিশিষ্ট সংগঠক মুজিবুর রহমান দিলু আর নেই। আজ মঙ্গলবার ভোরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।আলোচিত এই অভিনেতার মৃত্যুর বিষয়টি জানিয়েছেন তার বড় ভাই আতাউর রহমান।

অভিনেতা মুজিবুর রহমানের বড় ভাই আতাউর রহমান এক ফেসবুক পোস্টে জানান, নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে তার ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা, মঞ্চ ও টেলিভিশন অভিনেতা মুজিবুর রহমান দিলু আজ সকাল ৬টা ৩৫ মিনিটে পৃথিবীর মায়া ছেড়ে চলে গেছেন।

আতাউর রহমান জানান, চলতি মাসের শুরুর দিকে ফুসফুসের সংক্রমণ নিয়ে রাজধানীর উত্তরার একটি হাসপাতালে ভর্তি হন মুজিবুর রহমান দিলু। পরে উন্নত চিকিৎসার জন্য ৬৯ বছর বয়সী এই কীর্তিমান অভিনেতাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই আজ তিনি মারা যান।

mujibur rahman dilu

মঞ্চের মাধ্যমে দিলুর অভিনয় জীবনের শুরু। ১৯৭২ সালে বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী হন তিনি। এর পর ১৯৭৬ সাল থেকে টেলিভিশনে নিয়মিত অভিনয় শুরু করেন। বিটিভির কালজয়ী ধারাবাহিক নাটক সংশপ্তক- এর মালু চরিত্রে অভিনয় করে ব্যাপক পরিচিতি লাভ করেন মুজিবুর রহমান দিলু।

তিনি ১৯৫২ সালের ৬ নভেম্বর চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। অভিনয়ের পাশাপাশি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নির্বাহী পরিচালক ছিলেন দিলু।

বিশিষ্ট অভিনেতা, নাট্য পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান দিলুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) প্রেস উইং থেকে পাঠানো শোকবার্তায় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান শেখ হাসিনা।

মজিবুর রহমান দিলুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী তার শোকবার্তায় বলেন, দেশমাতৃকা ও সংস্কৃতি অঙ্গনে মজিবুর রহমান দিলুর অবদান স্মরণীয় হয়ে থাকবে। প্রয়াতের আত্মার শান্তিকামনা এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

নাট্যাভিনেতা বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান দিলুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এক শোকবার্তায় বলেন, মজিবুর রহমান দিলু কেবল প্রথিতযশা নাট্যজনই ছিলেন না, তিনি ছিলেন বীর মুক্তিযোদ্ধা এবং অসাম্প্রদায়িক চেতনার ধারক ও বাহক। তার মৃত্যুতে আমি আমার অত্যন্ত কাছের একজন সুহৃদকে হারালাম, আর জাতি হারালো একজন বীর সন্তানকে।

মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


Categories