বিশ্বে করোনায় মৃত্য ৭ লাখ ৭৪ হাজারের বেশি

প্রকাশিত: ২:০০ পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০২০

বৈশ্বিক মহামারী নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা বাড়ছেই। শেষ খবর অনুযায়ী, আজ সোমবার রাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৭৪ হাজার ৭৬৪ জনে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়াল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী করোনা ভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছেন বিশ্বের দুই কোটি ১৯লাখ ১০ হাজার ৮৪৭ জন। তাদের মধ্যে বর্তমানে ৬৫ লাখ ছয় হাজার ৫৭৩ জন চিকিৎসাধীন এবং ৬৪ হাজার ২৬২জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। এছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত এক কোটি ৪৬ লাখ ২৯ হাজার ৪১০ জন সুস্থ হয়ে উঠেছে।

এদিকে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় দেশে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে ।এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে  তিন হাজার  ৬৯৪
জনে দাঁড়িয়েছে।এছাড়া দেশে নতুন করে আরো  দুই হাজার ৫৯৫ জন আক্রান্ত হয়েছে।দেশে মোট দুই লাখ ৭৯ হাজার ১৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে এক হাজার ৬৪১জন ।এ নিয়ে এক লাখ ৬০ হাজার ৫৯১ জন করোনা থেকে সুস্থ হলো। সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,গত ২৪ ঘন্টায় ৮৭টি ল্যাবে ১২ হাজার  ৫৫৩ টি নমুনা পরীক্ষা করা হয়।  এছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৮৩৬ টি।

২৪ ঘন্টায় নতুন ৩৭ জন  মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ  ২৮ জন ও নারী নয়জন । এপর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে দুই হাজার ৯১৮ জন ও নারী ৭৭৬ জন ।

দেশে করোনা  ভাইরাসে প্রথম মৃত্যু ঘটে ১৮ মার্চ  এ পর্যন্ত দেশে মোট ১৩ লাখ ৫১ হাজার  ৬৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে ।


Categories