“বিশ্বে এই প্রথম সোনায় মোড়ানো হোটেল উদ্বোধন হলো”

প্রকাশিত: ২:০৬ পূর্বাহ্ণ, জুলাই ৬, ২০২০

বিশ্বে এই প্রথম সোনায় মোড়ানো হোটেল উদ্বোধন হলো হোটেলের টয়লেট সিট থেকে শুরু করে লবি, ইনফিনিটি পুল, রুম এমনকি বাথরুমের শাওয়ারের মাথাটিও সোনা দিয়েই তৈরি। সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো হোটেলে কোনো অতিথি যদি কফি খেতে চান তবে তাকে কফি পরিবেশন করা হবে সোনার কাপেই।

এমনই সব ১০০% চমকসহ সবার জন্য দরজা খুলে দিয়েছে বিশ্বের প্রথম সোনার পাতে মোড়ানো পাঁচতারকা হোটেল ‘ডলস হ্যানয় গোল্ডেন লেক’। দ্য সান।

ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে বিশ্বের সর্বপ্রথম সোনার প্লেটে নির্মিত হোটেলটি তৈরি করতে খরচ হয়েছে ২০০ মিলিয়ন মার্কিন ডলার। হোটেলের ইন্টিরিয়ার এবং এক্সটিরিয়ার দুই ক্ষেত্রেই ব্যবহৃত হয়েছে ২৪ ক্যারেটের সোনা।

এই হোটেলের কাজ শুরু হয়েছে ২০০৯ সাল থেকে । ধারণা করা হচ্ছে যে, চলতি বছরের শেষ দিকেই পুরোপুরি নির্মিত হয়ে যাবে তাক লাগানো এই হোটেল। ৪০০টি রুম ও ২৫তলা বিশিষ্ট এ হোটেলটি আমেরিকান সংস্থা উইনধাম হোটেল  পরিচালনা করবে।

হোটেলটির ভেতরে এবং বাইরে ৫০০০ বর্গমিটারের সিরামিক টাইলস বসানো রয়েছে। এই ধরনের টাইলস নির্মিত হয়েছে সম্পূর্ণ সোনা দিয়েই।

 

হোটেলের ঘরগুলো সোনায় মোড়া, বাথরুম থেকে পুল সবই সোনার প্লেটে তৈরি। কাপ থেকে শুরু করে খাবার-দাবারও এই হোটেলে সোনার পাত্রেই পরিবেশন করা হয়। সোনায় তৈরি করা হয়েছে হোটেলের যাবতীয় সব আসবাবপত্র। সূত্র : আল-জাজিরা, নিউজ ১৮


Categories