বিশিষ্ট শিক্ষানুরাগী, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ হায়দার আলীর মৃত্যু।

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২১
                               অধ্যক্ষ জনাব হায়দার আলী মিয়া
মো: আসাদুজ্জামান, ভূরুঙ্গামারী থেকে।

বিশিষ্ট শিক্ষানুরাগী, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ হায়দার আলীর মৃত্যু।

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর  বাবুরহাট নিবাসী, তৎকালীন দেশ স্বাধীন হওয়ার পরবর্তীকালে শিক্ষার আলো ছড়ানো একজন গুণী ব্যক্তি, বিশিষ্ট শিক্ষানুরাগী, বীর মুক্তিযোদ্ধা ও তৎকালীন ডক্টর কুদরত ই খুদা শিক্ষা কমিশনের সদস্য অধ্যক্ষ জনাব হায়দার আলী মিয়া গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত দুইটা তিরিশ মিনিটে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সি এম এইচ) এ ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
তৎকালীন উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানের শিক্ষার আলো ছড়ানো এই মানুষটি, বিশিষ্ট শিক্ষানুরাগী, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, রংপুর অঞ্চলের এর সাব-সেক্টর কমান্ডার, কর্মজীবনে যিনি অসংখ্য স্কুল কলেজ এর প্রতিষ্ঠাতা, ডঃ কুদরত ই খুদা শিক্ষা কমিশনের সদস্য, বিভিন্ন সরকারি কলেজের অধ্যক্ষ, ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজ রংপুর এর সাবেক অধ্যক্ষ, রংপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ হিসেবে সততার সাথে দায়িত্ব পালন করেছিলেন।
কর্ম ও ব্যক্তি জীবনে  চলার পথে যিনি একজন মিষ্টভাষী, সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন। বাবা হিসেবেও যিনি একজন সফল বাবা, তিন কন্যা ও এক পুত্র সন্তানের জনক ছিলেন। পুত্র ব্যাংকার হিসেবে কর্মরত , পুত্রবধূ কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষক, জামাইদের মধ্যে ইঞ্জিনিয়ার সাবেক মেজর জেনারেল ও নাতি মেজর হিসেবে কর্মরত রয়েছে। সর্বোপরি এমন একজন সফল মানুষের বিদায়ে পরিবার আত্মীয়স্বজন ও শুভাকাঙ্খীরা শোকে আচ্ছন্ন হয়ে পড়েছে।
১০ ডিসেম্বর  ঢাকা থেকে তার লাশ রংপুরে নিয়ে যাওয়া হয়। এরপর রংপুরে রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা শেষে তার সহধর্মিনীর কবরের পাশে সমাহিত করা হবে, তার বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন, শুভাকাঙ্ক্ষী সবাইকে উক্ত জানাজায় অংশগ্রহণ করে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করার জন্য অনুরোধ করা হয়েছে। তার মৃত্যুতে উত্তরাঞ্চল সহ সারাদেশে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা ছাত্র-শিক্ষক, শিক্ষানুরাগী ব্যক্তিদের সকলের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে তারা একজন বিশিষ্ট শিক্ষানুরাগী ভালো মানুষকে হারিয়ে ফেললেন। দেশ হারালো একজন বিশিষ্ট নাগরিককে।

Categories