বিজয়নগরের নতুন ইউ এন ও কে. এম. ইয়াসির অারাফাত

প্রকাশিত: ১:৩৪ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০

মো. সাদেকুল ইসলাম ভুইয়া, বিজয়নগর,ব্রাহ্মণবাড়িয়া।

খ্যাতিমান ইউএনও কে.এম. ইয়াসির আরাফাত আজ ২১ জুলাই ব্রাহ্মনবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলায় যোগদান করেছেন।সাবেক ইউ এন ও মেহের নিগার সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের সচিব হিসেবে প্রমোশন পেয়েছেন এবং তার স্হলাভিষিক্ত হচ্ছেন কে. এম. ইয়াছির অারাফাত।

ইতিপূর্বে তিনি কুমিল্লা জেলার নবগঠিত লালমাই উপজেলায় দায়িত্ব পালন করেন।‘জনসেবার জন্য প্রশাসন’ এ শ্লোগানকে সামনে রেখে ‘উন্নত বাংলাদেশ’ গড়তে অবিরাম গতিতে তার উদ্যম ও উৎসাহে তিনি কাজ করে এসেছেন লালমাই উপজেলা প্রশাসনে।

কে.এম ইয়াসির আরাফাত চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার ছনহরা গ্রামে জন্মগ্রহন করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিষয়ে অনার্সসহ মাষ্টার্স সম্পন্ন করে ৩০তম বিসিএস (প্রশাসন) এর মাধ্যমে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে ২০১২ সালে ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে যোগদান করেন। পরবর্তীতে তিনি শরিয়তপুর জেলায় সহকারী কমিশনার, নোয়াখালীর সোনাইমুড়ি ও বেগমগঞ্জ উপজেলায় সহকারী কমিশনার (ভুমি) হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করে অনেক সুনাম অর্জন করেন।

দায়িত্ব পালন কালে সরকারী ভূমি উদ্ধার, বাল্য বিবাহ রোধ, শিক্ষা ক্ষেত্রে ছাত্রছাত্রীদের ঝরে পড়া রোধ, ইভটিজিং বন্ধ, মাদক নির্মূল, দারিদ্র বিমোচন, কৃষি ও কৃষকের স্বার্থ রক্ষা, করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা  এবং স্কুল কলেজ ও মাদ্রাসায় গুণগত পাঠদান নিশ্চিত করতে যথেষ্ট অবদান রেখে সুখ্যাতি অর্জন করেন।

বিজয় নগর উপজেলার জনগণ দক্ষ ইউএনও কে পেয়ে প্রত্যাশা করছেন, ওনার পূর্বের সুখ্যাতির ধারাবাহিকতায় বিজয়নগর উপজেলাকে ব্রাহ্মণবাড়িয়া তথা বাংলাদেশের একটি আধুনিক ও উন্নত উপজেলা হিসেবে পরিচিতি এনে দিবেন ।


Categories