“বার্সাতে থাকার চিন্তাই চূড়ান্ত করলেন ছয় বারের ব্যালন ডি অর জয়ী মেসি”

প্রকাশিত: ১১:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২০

“বার্সাতে থাকার চিন্তাই চূড়ান্ত করলেন ছয় বারের ব্যালন ডি অর জয়ী মেসি” সব জল্পনার অবসান।

হাজারো জল্পনা-কল্পনা শেষে ভক্তদের সেই চিন্তায় ফুলস্টপ টানলেন লিওনেল মেসি। চলমান দ্বন্দ্বের অবসান ঘটিয়ে অবশেষে ন্যু ক্যাম্পেই থেকে গেলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

আরেকটি মৌসুম বার্সেলোনাতেই থেকে যাওয়ার ঘোষণা দিলেন লিওনেল মেসি। সর্বশেষ চুক্তি অনুযায়ী ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত বার্সেলোনাতে থেকে যাওয়ার ঘোষণা দিয়ে বার্সেলোনা অধিনায়ক শুক্রবার সংবাদমাধ্যম গোলকে বলেছেন, ‘আমি বার্সেলোনাকে কখনও আদালতে নিয়ে যেতে চাইনি, কারণ এই ক্লাবকে আমি ভালোবাসি।’ ‘এটাই যদি ক্লাব ছাড়ার একমাত্র পথ হয়, আমি থেকেই যাচ্ছি’-আরও বলেছেন ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন সুপারস্টার।

গত বুধবার মেসির এজেন্ট ও তার বাবা হোর্হে মেসির সঙ্গে বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউয়ের বৈঠকের পর মেসি এই ঘোষণা দিলেন। ঘোষণাটি একেবারে বিস্ময়কর ছিল না। কারণ দু’দিন ধরে হাওয়ায় ভাসছিল যে বার্সেলোনায় মেসি হয়তো থেকেই যাচ্ছেন। কারণ রিলিজ ক্লজের ৭০ কোটি ইউরো না পেলে মেসিকে না ছাড়তে অনড় ছিল বার্সেলোনা। মেসির বাবার সঙ্গে বৈঠকে সেটি স্পষ্ট জানিয়েও দেন বার্তোমেউ।

একে তো রিলিজ ক্লজের ব্যাপারটি আদালতে ওঠার শঙ্কা ছিল, তারওপর মেসিকে পেতে আগ্রহী দুই ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও প্যারিস সেন্ত জার্মেই চায়নি বিষয়টি আদালতের মাধ্যমে নিষ্পত্তি হোক।  বাধ্য হয়েই মেসিকে থেকে যেতে হচ্ছে তার জীবনের ২০টি বছরের অস্তিত্বের সঙ্গে মিশে থাকা বার্সেলোনায়।

গত ২৫ আগস্ট বুরোফ্যাক্সের মাধ্যম বার্সাকে মেসি জানিয়েছিলেন, সেখানে আর থাকছেন না তিনি। এরপর থেকেই দ্বন্দ্বের উৎপত্তি। দলের অধিনায়কের এমন ঘোষণার পর বার্সা বোর্ডের স্পষ্ট কথা, নতুন মৌসুম শুরু হয়ে গেছে।  তাই রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো বুঝিয়ে দিয়ে তবেই ক্লাব ছাড়তে হবে।

বার্সার এমন কথা মানতে নারাজ ছিলেন মেসির আইনজীবীরা। তাদের মতে, এবারের মৌসুম শেষ হতে বিলম্ব হয়েছে। এখন পুরনো চুক্তির হিসেব করলে চলবে না। তাই বিনা ট্রান্সফার ফিতেই ন্যু ক্যাম্প ছাড়তে পারবেন এলএমটেন।

দুই দশক হল বার্সাতেই আপন নিবাস। তাই প্রিয় ক্লাবের সাথে শেষ বেলায় দুই কথা হোক, সেটা চাননি মেসি। প্রস্তাব দেন আলোচনার মাধ্যমে সুষ্ঠুভাবে বিদায় নেওয়ার। কিন্তু এ ফুটবলারের প্রস্তাব এক কথায় ‘না’ বলে উড়িয়ে দেয় বার্সা।

যাই হোক অবশেষে সকল জল্পনা-কল্পনা শেষে ভক্তদের সেই চিন্তায় ফুলস্টপ টানলেন লিওনেল মেসি।

 

 


Categories