বাবু নগরের বার্ষিক মাহফিলে আল্লামা জুনায়েদ বাবুনগরী “কওমি মাদ্রাসা ইসলাম রক্ষার দুর্গ”

প্রকাশিত: ৯:৫০ পূর্বাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২১

নুরুল কবির আরমান,খাগড়াছড়ি প্রতিনিধিঃ
চট্টগ্রামের ফটিকছড়ির ঐতিহ্যবাহী ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান আল জামিয়া ইসলামিয়া আজিজুল উলূম বাবুনগর মাদ্রাসার ৯৮ তম বার্ষিক ইসলামী মহাসম্মেলন সম্পন্ন হয়েছে। ২৮ জানুয়ারি বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়ে২৯ জানুয়ারি শুক্রবার আসরের নামাজের পর দোয়া ও মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্তি হয়।
দুই দিনব্যাপী মাহফিলে সভাপতিত্ব করেন মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের প্রধান উপদেষ্টা আল্লামা মহিব্বুল্লাহ বাবুনগরী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী।

মাদ্রাসার মুফতি রহিমুল্লাহ ও মাওলানা মুফতি একরামের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে হাটহাজারী মাদ্রাসার প্রধান প্যানেল পরিচালক মুফতিয়ে আজম আব্দুস সালাম চাটগামী, মহাসচিব আল্লামা নূরুল ইসলাম জিহাদি, নায়েবে আমীর মুফতি হাবিবুর রহমান কাসেমী, মুফতি আরশাদ রহমানি, মুফতি আব্দুল হামিদ, মুফতি মাহমুদ হাসান ভূজপুরী, যুগ্ম-মহাসচিব জুনায়েদ আল-হাবিব, আল্লামা মামুনুল হক, মাওলানা লোকমান হকিম, খোরশেদ আলম কাসেমী, আব্দুল হক হক্কানী, মুফতি সাখাওয়াত হোসাইন মাওলানা হারুন আজিজি রাজী, মাওলানা মাহমুদুল হাসান গুনবী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী মাওলানা আব্দুল মাতিন সহ দেশ বরণ্যে ওলামা-মাশায়েখ ও ইসলামী চিন্তাবিদগণ কোরআন-সুন্নাহর আলোকে সমসাময়িক বিষয়ে বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর শায়খুল হাদীস আল্লামা জুনাইদ বাবুনগরী বলেছেন, কওমী মাদরাসা ইসলাম রক্ষার মজবুত দূর্গ। এদেশের মানুষ ধর্মপ্রাণ ও ইসলাম প্রিয়। কওমী মাদরাসার সাথে এদেশের মানুষের আত্মার সম্পর্ক রয়েছে। কোন অশুভশক্তি যদি কওমী মাদরাসার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয় তাহলে এদেশের লক্ষ কোটি তৌহিদি জনতা তাদের জিহ্বা কেটে দেবে হেফাজতের যুগ্ন মহাসচিব আল্লামা মামুনুল হক বলেন, নবীর ওয়ারিশ ওলামাগন কোরআনের অর্পিত দায়িত্ব মনে করে হকের পক্ষে কথা বলে যেতে হবে সব সময়। বাংলা কে স্বাধীন করতে যেমন সাগর রক্তের প্রয়োজন হয়েছিল তেমনি ইসলামকে প্রতিষ্ঠিত করতেও কয়েক সাগর রক্তের প্রয়োজন। আর সে রক্ত দিতে আমাদের প্রস্তুত থাকতে হবে। এসময় তিনি আরো বলেন, আমি যেনো সব সময় ইসলামের পক্ষে, দ্বীনের পক্ষে, আল্লাাহ এবং রাসুলের পক্ষে কথা বলে যাবো। ইসলামের প্রয়োজনে নিজের জীবন উৎসর্গ করতেও প্রস্তুত আছি আমি।


Categories