“বান্দরবান সরকারি কলেজের পাঁচতলা ছাত্রীনিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন”

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০

চট্টগ্রাম ।

বান্দরবান সরকারি কলেজের পাঁচতলা ছাত্রীনিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন।

পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব, এই সরকারের আমলেই শিক্ষার মান উন্নয়নে বহুবিদ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। পার্বত্য চট্টগ্রামে শিক্ষার আলো ছড়াতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ সকল জনগোষ্ঠীর শিক্ষা বিস্তারে সরকার বদ্ধপরিকর বলে মন্ত্রী জানান।
শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বান্দরবান সরকারি কলেজের পাঁচতলা বিশিস্ট ছাত্রীনিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
এসময় বান্দরবান সরকারি কলেজে অধ্যক্ষ মো: মাকসুদুল আমির, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য কাজলকান্তি দাশ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, বর্তমান সরকার উচ্চশিক্ষা বিস্তারের জন্য রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করে শিক্ষার দ্বার উন্মোচন করেছে। মন্ত্রী জানান সম্প্রতি সরকার পার্বত্য চট্টগ্রামের ২১০ টি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছে ।
বান্দরবান শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৪ কৌটি ৪৭ লক্ষ টাকা ব্যয়ে ১৩২ শয্যা বিশিস্ট পাঁচতলা ছাত্রীনিবাসের ভিত্তি প্রস্তর স্থাপন করেন মন্ত্রী।  এর আগে বান্দরবান সরকারি কলেজের নিজস্ব তহবিল থেকে ৪৩ লক্ষ টাকা ব্যয়ে  ছাত্র-ছাত্রীদের যাতায়াতের জন্য একটি কলেজ বাসের উদ্ভোধন করেন মন্ত্রী বীর বাহাদুর।

 


Categories