বাগেরহাটে পর্যটন শিল্পের সম্ভাবনা বিষয়ে ভার্চুয়াল কর্মশালা

প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

সাইফুল ইসলাম, বাগেরহাট: বাগেরহাটে পর্যটন শিল্পের সমস্যা, সম্ভাবনা ও চ্যালেঞ্জ সমূহ নির্ণয়ের লক্ষ্যে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) আয়োজিত এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে গতকাল। মঙ্গলবার সকালে জুম এ্যাপস এর মাধ্যমে ১৩০ জন অংশগ্রহণকারী নিয়ে ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব ও বিটিবি’র চেয়ারম্যান মহিবুল হক। বিশেষ অতিথি ছিলেন বিটিবি’র সিইও জাবেদ আহম্মেদ ও বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়।

কর্মশালায় বাগেরহাট জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, সরকারের বিভিন্ন দপ্তরের জেলা প্রধানগণ, বাগেরহাটের পৌর মেয়র খান হাবিবুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাস, ষাটগম্বুজ ইউনিয়নের চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু, কয়েক জন সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধি, পর্যটন সম্পৃক্ত বিভিন্ন পর্যায়ের পেশাজীবী ও প্রতিনিধিরা অংশ নেন।

বক্তারা বাগেরহাটের দুটি বিশ্ব ঐতিহ্যের( সুন্দরবন ও ষাটগম্বুজ মসজিদ) জন্য পর্যটন শিল্পের বিদ্যমান সমস্যা, আগামীর সম্ভাবনা ও সরকারি বেসরকারি উদ্যোগে বিভিন্ন বিষয়ে করনীয় তুলে ধরেন। মুক্ত আলোচনা পর্বে আলোচকরা সুনির্দিষ্টভাবে বিভিন্ন সমস্যা চিহ্নিত করে আলোচনায় অংশ নেন।

অনুষ্ঠানটি সমন্বয় করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ( বিটিবি’র) অন্যতম পরিচালক আবু তাহির মোহাম্মদ জাবেদ। কর্মশালাটি সমন্বয় করেছে বাগেরহাট জেলা প্রশাসনের আইসিটি সেল।