বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন যুবলীগ নেতা হাজ্বী দিলোয়ার হোসেন

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২০

আবু জাহান তালুকদার, সুনামগঞ্জ।।

সুনামগঞ্জের তাহিরপুরের ১নং উত্তর শ্রীপুুর ইউনিয়ন নিম্নাঞ্চলের তরং, শ্রীপুর,নয়াবন্দ ও মন্দিয়াতা গ্রামের পানিবন্দি ক্ষতিগ্রস্ত  মানুষের  মধ্যে শুকনো খাবার বিতরণ করেন সুনামগঞ্জ জেলার সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক হাজ্বী দিলোয়ার হোসেন।

(২৬শে জুলাই)রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত উত্তর শ্রীপুুর ইউনিয়নের তরং, শ্রীপুর, নয়াবন্দ ও মন্দিয়াতা গ্রামে পানিবন্দি ও আশ্রয় কেন্দ্রে আশ্রিত  লোকজনের  দ্বারেদ্বারে স্প্রিড বোর্ডে গিয়ে  এসব শুকনো খাবার বিতরণ করেন।

উল্লেখ্য যে গত কয়েক দিনের টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে  সীমান্ত নদী এবং পাহাড়ি ছড়া ভেদ করে ঢলে পানি ঢুকে পানিবন্দি করে ফেলে উপজেলার নিম্নাঞ্চলের বিভিন্ন গ্রাম ও পাড়া-মহল্লা।

গ্রামীণ  বসতিতে ঢলের পানি ঢুকে পড়ায় কোনো কোনো পরিবারে  চুলো জ্বালানো সম্ভব হয়নি। ফলে পানিবন্দি পরিবারগুলোতে দেখা দেয় শুকনো খাবারের তীব্র সংকট।

এ অবস্থায় সুনামগঞ্জ সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক হাজ্বী দিলোয়ার হোসেনের ব্যক্তিগত তহবিল থেকে  চিড়া,গুর ও মুড়ি  উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের তরং,শ্রীপুর, নয়াবন্দ ও মন্দিয়াতা গ্রামের বন্যায় প্লাবিত পানিবন্দি পরিবারের লোকজনের মধ্যে এসব  শুকনো খাবার  বিতরণ করেন।

এ সময় উপস্থিত  ছিলেন, ছাত্রলীগ নেতা আবুল হাসনাত রিফাত, সাংবাদিক সাংবাদিক আবু জাহান তালুকদার,সামাদ,বাপ্পু,খাইকুল,তোফাজ্জুল,সোহেল,রেজাউল,রুহেল,শাহী আলম,রেহাদুল,রাকিবুল,আরাফাত প্রমুখ।

সুনামগঞ্জ সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক হাজ্বী দিলোয়ার হোসেন বলেন,নিজের বসতভিটে ভাঙাচোরা রেখেই, এই সংকটকালীন সময়ে প্রয়োজনের তুলনায় সামান্য শুকনো খাবার নিয়ে ছুটে চলেছিলাম আমার বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের কষ্টের ভাগিদার হতে।


Categories