বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, এক জেলে নিখোঁজ!

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২০

স্টাফ রিপোর্টারঃ বঙ্গোপসাগরের গুলিরধার নামক স্থানে মাছ ধরারত অবস্থায় এফবি রহমান-২ নামক একটি ফিশিং ট্রলার ডুবে যাওয়ার খবর পাওয়া গেছে। ট্রলারে মাঝিসহ ১৪ জেলের মধ্যে নাজেম উদ্দিন (৩৫) নামের এক জেলে এখনো নিখোঁজ রয়েছে। নিখোঁজ জেলে কুতুবদিয়া দ্বীপের বড়ঘোপ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নয়াপাড়ার মৃত ইসহাকের ছেলে। সাগরে ভাসমান অবস্থায় ১৩ জেলেকে অন্য ট্রলার উদ্ধার করে উপকূলে নিয়ে আসে। এ রির্পোট লিখা পর্যন্ত নিখোঁজ জেলে ও ট্রলারের সন্ধান পাওয়া যায়নি।

এফবি রহমান-২ ফিশিং ট্রলারের মালিক আলহাজ্ব ছাবের আহমদ জানান,গত মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে ১৪ জন মাঝিমাল্লা নিয়ে এফবি রহমান-২ ফিশিং ট্রলারটি কুতুবদিয়া উপকূলের বড়ঘোপ স্টীমারঘাট হতে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। গত বৃহস্পতিবার গভীর রাতে সাগরের গুলিরধার নামক স্থানে মাছ ধরারত অবস্থায় আকস্মিক ভাবে নৌকাটি ডুবে যায়। ডুবে যাওয়া নৌকার জেলেদের সাগরে ভাসতে দেখে অন্য একটি ট্রলার মাঝিসহ ১৩ জেলে কে উদ্ধার করে উপকূলে নিয়ে আসে। এখনো পর্যন্ত নাজেম উদ্দিন নামের এক জেলে নিখোঁজ রয়েছে বলে তিনি জানান। নিখোঁজ জেলে ও ট্রলার উদ্ধারের জন্য উপকূল থেকে তিনটি ট্রলার সাগরে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেন তিনি৷

সরেজমিনে গিয়ে দেখা গেছে, নিখোঁজ জেলে নাজেম উদ্দিনের পরিবারে শোকের কান্না যেন থামছেই না। স্ত্রী রোকেয়া বেগম বলেন, তার এক ছেলে দুই কন্যা সন্তান রয়েছে। প্রথম সন্তান রবিনের বয়স ১০ বছর। আমি তাদের নিয়ে এখন কি করবো।


Categories