বঙ্গবন্ধু অাদর্শে তরুণ প্রবীণ শিক্ষক সমন্বয়ে গড়া বাবেশিকফো দাবি একটাই জাতীয়করণ।

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২০

 

দাঁড়ালো তলোয়ার চেয়ে কলমের শক্তি বেশি। তেমনিভাবে বাবেশিকফো শিক্ষকদের ন্যায্য অধিকার, বৈষম্য থেকে মুক্তির জন্য বিভিন্নভাবে কূটনৈতিক তৎপরতা সহ বিভিন্ন মহলে কাজ করে যাচ্ছে। অনলাইন,অফলাইন,অনলাইনে পত্রিকা,মিডিয়া সহ অন্যায়ের প্রতিবাদ, জাতীয়করণের আন্দোলন বেগবান করার জন্য অব্যাহত ফোরাম কারণ মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে অনুপ্রাণিত হয়ে অসংখ্য নিবেদিত প্রাণ ,সাহসী ও প্রতিশ্রুতিশীল, দৃঢ় মনোবলের অধিকারী, প্রতিভাবান ও বিচক্ষণ শিক্ষকদের প্রাণপণ প্রচেষ্টায়, দেশের বেসরকারি শিক্ষকদের আস্থার একমাত্র সংগঠন শিক্ষক কর্মচারী ফোরাম ৷ শিক্ষকদের প্রাণের আকুতি জাতীয়করণের যৌক্তিক দাবি শিক্ষক ফোরাম পৌছে দিয়েছে সাধারণ মানুষ থেকে শুরু করে রাষ্ট্রযন্ত্রের সর্বোচ্চ শিখরে ৷

বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম মহান মুক্তিযুদ্ধের মূল্যবোধ ও চেতনায় বিশ্বাসী একটি অরাজনৈতিক পেশাজীবী সংগঠন। ২০১৭ সালে দেশের বঞ্চনা বৈষম্যে আকন্ঠ নিমজ্জিত এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক কর্মচারীদের বৈষম্য দূরীকরণ এবং বিপর্যস্ত শিক্ষাব্যবস্থার মানোন্নয়নের তাগিদে এই সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। বেসরকারি শিক্ষকদের সম্মান মর্যাদা রক্ষা ও দেশের প্রান্তিক অসচ্ছল জনগোষ্ঠীর সন্তানদের শিক্ষার সমান সুযোগ নিশ্চিত করতে শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে সংগঠনটি সারাদেশে শিক্ষক কর্মচারীদের মাঝে প্রাণের সঞ্চার করে। দেশের শিক্ষাব্যবস্থার নিম্নমুখী প্রবণতায় উদ্দীগ্ন ও আকন্ঠ বঞ্চনা বৈষম্য নিমজ্জিত শিক্ষকদের পাশে থাকার অভিপ্রায় নিয়ে শিক্ষক ফোরামের জম্ম। দেশের বিপুল সংখ্যক প্রতিভাবান নবীন প্রবীণ মেধাবী শিক্ষকদের প্রাণের স্পন্দন আজকের শিক্ষক কর্মচারী ফোরাম। শত বাঁধা বিপত্তি প্রতিকূলতা ,অপবাদ , রক্তচক্ষুকে উপেক্ষা করে শিক্ষাব্যবস্থার মানোন্নয়নে, জাতীয়করণের দাবিতে ও বঞ্চিত লাঞ্চিত বেসরকারি শিক্ষকদের অধিকারের দাবি আদায়ের বলিষ্ঠ কণ্ঠস্বর, বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারি ফোরাম।

ইতিমধ্যে ৫% ইনক্রিমেন্ট, বৈশাখী কর্তনের বিরুদ্ধে রিটের কাজ অব্যাহত। বাবেশিকফো আশাবাদী  সকল সংগঠনের সমন্বয়ে বঙ্গবন্ধু স্বপ্ন, তথা প্রায় পাঁচ লক্ষাধিক শিক্ষক কর্মচারীর প্রাণের দাবি বৈষম্যমুক্ত এমপিওভুক্ত শিক্ষাব্যবস্থার জন্য জাতীয়করণ আদায় করবে মুজিব বর্ষে,স্বাধীনতা সূবর্ণ জয়ান্তী মধ্যে।

মো : তোফায়েল সরকার

যুগ্ম দপ্তর সম্পাদক,

বাংলাদেশ বেসরকারী শিক্ষক কর্মচারী ফোরাম,কেন্দ্রীয় কমিটি)


Categories