প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২০
এম.ইউছুফ | চট্টগ্রাম
চট্টগ্রামের আনোয়ারায় এক স্কুলছাত্রের আত্মহত্যার ঘটনায় দায়ী বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষকের অপসারণসহ সংশ্লিষ্টদের আইনের আওতায় আনার দাবি জানিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়।এলাকাবাসী ও শিক্ষার্থীদের অংশগ্রহনে মানববন্ধনে প্রতিবাদ ও দায়ীদের শাস্তির দাবী জানায়।
আজ শুক্রবার (৩ জুলাই) সকাল ১১টায় আনোয়ারা’র কৈনপুরা উচ্চ বিদ্যালয়ের প্রধান গেটের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার নাতি ভাস্কর দত্ত বক্তব্যে বলেন, প্রধান শিক্ষকের অবহেলার কারণে দুর্জয় আত্মহত্যার পথ বেছে নিয়েছে। দুর্জয়ের মৃত্যু আমাদের সকলের জন্য বেদনাদায়ক।
বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়ুয়া দুর্জয় নামের শিক্ষার্থী পিএসসিতে রেজিস্ট্রেশন করতে না পারায় গত সোমবার রাতে নিজ বাড়ীতে গলায় রশি দিয়ে আত্মহত্যা করে। দুর্জয় মৃত্যুর আগে স্কুলের অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশন করার জন্য বিভিন্ন দপ্তরে ঘুরে ব্যথিত হয়ে ফিরে আসে বলে তার সহপাঠীরা জানান। তার এই পরিণতির জন্য সংশ্লিষ্টদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিক্ষার্থী ও এলাকাবাসী নানা কর্মসূচি পালন করেছেন।
এনিয়ে বিদ্যলয়ের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তিনি গণমাধ্যমে জানান, পিএসসি সার্টিফিকেট ও জন্ম নিবন্ধনে ভুল ছিল। গত তিন মাস ধরে তাদের ভুল ঠিক করতে বলা হলেও যারা ভুল ঠিক করতে পারেনি তাই তাদের রেজিষ্ট্রেশন নেয়া সম্ভব হয়নি। এক্ষেত্রে তার কিছুই করার নেই বলেও তিনি জানান।