প্রধানমন্ত্রীর বিশেষ উপহার পেলেন মৌলভীবাজারের সাংবাদিকরা

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২০

 

মোঃ দুদু মিয়া তানভীর, মৌলভীবাজার জেলা প্রতিনিধি।।
করোনাকালীন সময়ে সাংবাদিকরা বিশেষ অবদান রাখার জন্য প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল হতে মৌলভীবাজারের সাংবাদিকদের প্রণোদনা প্রদান করা হয়েছে।
 আজ ২৭ আগস্ট( বৃহস্পতিবার) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আয়োজনে দ্বিতীয় ধাপে ১৮জন সাংবাদিকের কাছে এই প্রণোদনার চেক হস্তান্তর করা হয়।
অনুষ্ঠানে জেলা প্রশাসক মীর নাহিদ নাহিদ আহসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।সঞ্চালনায় ছিলেন সাংবাদিক সালাহ উদ্দিন ইবনে শিহাব।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত ও রাজনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিলন বখত।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার প্রেসক্লাবের সহ-সভাপতি অশোক কুমার দাশ, যুগ্ম সম্পাদক মেহেদি হাসান রুমি, দপ্তর সম্পাদক আফরোজ আহমদ, কার্যকরী সদস্য মামুনুর রশীদ মহসীন প্রমুখ।
অনুষ্ঠান শেষে দ্বিতীয় ধাপে জেলায় কর্মরত ১৮জন সাংবাদিককে প্রধানমন্ত্রীর প্রণোদনা চেক প্রদান করেন অতিথিরা। এর আগে প্রথম ধাপে মৌলভীবাজারের প্রিন্ট ও ইলেট্রনিক্স মিডিয়ার ১৫জন সাংবাদিককে প্রণোদনা প্রদান করা হয়েছিল।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নেছার আহমদ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ ও প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে উন্নয়নের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে সাংবাদিকদের আহসান জানান।
জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, ‘প্রধানমন্ত্রী করোনাকালীন পরিস্থিতি মোকাবেলার পাশাপশি সব সেক্টরের মানুষের পাশে দাঁড়িয়েছেন। তারই ধারাবাহিকতায় সাংবাদিকদের প্রণোদনা দেয়া হচ্ছে’।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান বলেন, ‘সাংবাদিকরা জাতির বিবেক। সাংবাদিকদের লিখনির মাধ্যমে দেশের উন্নয়ন অগ্রযাত্রার চিত্র ফুটে উঠে’।
মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় করোনা দূর্যোগ মোকাবেলা করে সমানতালে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। আর সেই চিত্রই সাংবাদিকরা দেশের সাধারণ মানুষের মাঝে পৌছে দিচ্ছেন’।
মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সাংবাদিকদের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানান। এছাড়া সাংবাদিকদের কল্যাণ ও অধিকার নিশ্চিতে প্রধানমন্ত্রী সুদৃষ্টি কামনা করেন।

 


Categories