প্রধানমন্ত্রীর প্রণোদনা পেলেন তাড়াইলের নন- এমপিও ইবতেদায়ী মাদ্রাসার ১৬ শিক্ষক

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

মো মিজানুর রহমান (তাড়াইল,কিশোরগঞ্জ)।
সারা বাংলাদেশ যখন করোানভাইরাস আক্রান্ত ঠিক এমন সময় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের নন- এমপিও শিক্ষকদের পাশে দাঁড়িয়েছেন প্রণোদনা দিয়ে। তারই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পেয়েছেন কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার ১৬ জন নন- এমপিও শিক্ষক।

শিক্ষক-কর্মচারীর জন্য ২০১৯-২০২০ অর্থবছরে প্রধানমন্ত্রী তার ‘বিশেষ অনুদান’ খাত থেকে
কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ৬ টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার নন এমপিও ১৬ জন ক্ষতিগ্রস্ত শিক্ষকের প্রত্যেককেই ৫ হাজার টাকা করে বিশেষ অনুদান দিয়েছেন।

জানা যায়, বুধবার (২৯ জুলাই ২০২০খ্রি:) বিকাল ৪ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ৬ টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার ১৬ জন শিক্ষককে ৫ হাজার টাকা হারে মোট ৮০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। উক্ত চেক বিতরনের সময় উপস্থিত ছিলেন, তাড়াইল উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান জনাব মো জহিরুল ইসলাম ভুঁইয়া (শাহিন), উপজেলা নির্বাহী অফিসার জনাব মো তারেক মাহমুদসহ ৬ টি মাদরাসার ১৬ জন শিক্ষক।
৬ টি মাদরাসা হল, ছনাটি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা, ভেরনতলা স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা, শিমুলহাটী স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা, কল্লা স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা, রাউতি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা ও ভাটগাঁও স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা।

তাড়াইল উপজেলার স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক ও ছনাটি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার সিনিয়র সহকারী শিক্ষক আবু তাহের ভুঁইয়া বলেন, এই দুর্যোগকালীন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর বিশেষ অনুদান খাত থেকে আমাদের যে অনুদান দিয়েছেন এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ।

তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার মো তারেক মাহমুদ বলেন, করোনা মহামারির এই দুর্যোগকালীন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় আর্থিক সংকটে থাকা নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের প্রধানমন্ত্রীর ‘বিশেষ অনুদান’ এর খাত থেকে আর্থিক সহায়তা দেওয়ায় শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সমগ্র শিক্ষা পরিবার অত্যন্ত কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।


Categories