প্রতারক চক্রের হোতা ইব্রাহিম গ্রেফতার

প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০
চট্টগ্রাম প্রতিনিধি  
চাকরি মানে সোনার হরিণ। এটা এখন সবার অজানা নয়। চাকরি দেওয়ার কথা বলে দেশের বিভিন্ন অঞ্চলের বেকার যুবকদের কাছ থেকে ৭০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। ইব্রাহীম নামের একজনকে গ্রেফতার করেছএই চক্রটি।
বাংলাদেশ ব্যাংকের উর্ধতন কর্মকর্তা পরিচয়ে ও ১ জন মহিলাকে বাংলাদেশ ব্যাংকের এইচআর, এ্যাডমিন হিসেবে পরিচয়  দিয়ে প্রতারক চক্রটি ২০১৫ সাল থেকে মোটা অংকের এ টাকা হাতিয়ে নেয়।
বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) ভোরে নগরীর চাঁন্দগাও থানাধীন পাকা দোকান এলাকা থেকে তাকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশের (বন্দর জোন) একটি টিম।
নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর জোন) এসএম মোস্তাইন হোসেন জানান, গ্রেফতার ইব্রাহীম প্রতারক চক্রের মূল হোতা। মূলত ইন্টারভিউ নিয়ে এপয়েন্টমেন্ট লেটার পাঠিয়ে ইব্রাহিম গংরা বেকার যুবকদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। এ পর্যন্ত প্রায় ২০ জন যুবক তাদের প্রতারণার শিকার হয়েছে।
তিনি আরো  জানান, প্রতারক চক্রটি একেক জনের কাছ থেকে সর্বোচ্চ ১০ লাখ টাকা ও সর্বনিম্ন ১ লাখ ৬০ হাজার টাকা হাতিয়ে নেয়। প্রতারক ইব্রাহীমের বিরুদ্ধে দেশের দেশের বিভিন্ন আদালতে ৫ টি প্রতারণার মামলা রয়েছে জানান।

Categories