“পিএসজির এমন গোলবৃষ্টিতে বিস্মিত ফুটবল দুনিয়া! নেইমারদের রাজকীয় শুরু”

প্রকাশিত: ৮:২৬ পূর্বাহ্ণ, জুলাই ১৪, ২০২০

প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) লিগ ওয়ানের চ্যাম্পিয়ন বলে ঘোষণা দেয় ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ)। স্বাভাবিকভাবেই মাঠে ফেরার তাড়না ছিল না নেইমার-এমবাপ্পেদের। ইউরোপিয়ান শীর্ষস্থানীয় পাঁচটি ঘরোয়া লিগের মধ্যে চারটিই পুনরায় চালু হয়েছে। তবে ফ্রেঞ্চ লিগ আর চালু করা হয়নি।

অবশেষে মাঠে ফিরল ফরাসি জায়ান্টরা। রোববার রাতে প্রীতি ম্যাচ দিয়ে প্রত্যাবর্তন করল পিএসজি। কিন্তু ম্যাচে প্রতিপক্ষ লা হাভ্রেকে নেইমার-এমবাপ্পেরা যা করলেন সেটাকে আর ‘প্রীতি ম্যাচ’ বলার অপেক্ষা রাখে না। কাল রাতে এই দলটাকে ৯ গোল দিয়েছে পিএসজি! গোলবন্যার এই জয় দিয়ে ফরাসি ফুটবলের দুটি কাপ ফাইনাল ও উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রস্তুতি শুরু হলো পিএসজির।

অবিশ্বাস্য বটে। এ যেন লড়াই নয়। লা হাভ্রে যেন ফুটবলপাঠ করেছে পিএসজির কাছে। ম্যাচে পিএসজির হয়ে জোড়া গোল করেছেন নেইমার, মাউরো ইকার্দি এবং পাবলো সারাবিয়া। বাকি গোল তিনটি এসেছে কিলিয়ান এমবাপ্পে, আরনাদ কালিমুয়েন্ডো ও ইদ্রিসা গায়ের সৌজন্যে। পিএসজির এমন গোলবৃষ্টিতে বিস্মিত ফুটবল দুনিয়া।

স্থানীয় ক্লাব লা হাভ্রের বিরুদ্ধে পিএসজির বড় জয় অনুমিতই ছিল। তাই বলে পিএসজি ৯ গোল করবে সেটা ছিল কল্পনারও বাইরে। তবে এই ম্যাচের ফলের চেয়েও গুরুত্বপূর্ণ হচ্ছে, গত মার্চের পর এই প্রথম স্টেডিয়ামে দর্শককে ঢুকতে দেওয়া হলো। কাল রাতে স্বাস্থ্যবিধি মেনে গ্যালারিতে ৫ হাজার দর্শক উপস্থিত ছিলেন। যদিও করোনা ঝুঁকির কারণে জার্মানি, ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে এখনো খেলা হচ্ছে রুদ্ধধার স্টেডিয়ামে।


Categories