পিএসজিতে একাধিক গোল ও অ্যাসিস্ট দিয়ে নিজের দ্বিতীয় মৌসুমটা স্বপ্নের মতো পার করছেন লিওনেল মেসি।

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২২

পিএসজিতে একাধিক গোল ও অ্যাসিস্ট দিয়ে নিজের দ্বিতীয় মৌসুমটা স্বপ্নের মতো পার করছেন লিওনেল মেসি।

একাধিক গোল ও অ্যাসিস্ট দিয়ে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজিতে নিজের দ্বিতীয় মৌসুমটা স্বপ্নের মতো পার করছেন লিওনেল মেসি। মৌসুমের শুরু থেকেই ফ্রান্সের রাজধানীপাড়ার ক্লাবটির একাধিক জয়ে অবদান রেখেছেন আর্জেন্টিনার অধিনায়ক।  এবার মেসির ভেলায় চড়ে ফরাসি লিগ ওয়ানে অলিম্পিক লিওকে ১-০ ব্যবধানে পরাজিত করেছে পিএসজি।

গ্রুপামা স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলেছে পিএসজি। ঘরের মাঠে লিগ ওয়ান জায়ান্টদের একের পর এক আক্রমণে দিশেহারা ছিল লিও। সফরকারী দলের জয়ের ব্যবধান আরও বড় হতে পারত। কিন্তু প্রতিপক্ষের গোলরক্ষক এবং রক্ষণের দৃঢ়তার সাথে ফিনিশিংয়ের অভাবে এক গোল নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ক্রিস্টোফে গালতিয়েরের প্যারিস সেন্ট জার্মেইদের।

ম্যাচে বল দখল, প্লেসিং, পাসিং সবদিক থেকেই এগিয়ে ছিল পিএসজি। ৬৬ শতাংশ বল দখলে নিয়ে গোলপোস্টে অতিথিদের নেওয়া ১৫ শটের মধ্যে আটটি লক্ষ্যে ছিল। বিপরীতে ১২ শট নিয়ে তিনটি লক্ষ্যে রাখতে সক্ষম হয়েছে লিও।

এদিনও দারুণ বোঝাপড়া দেখা গেছে মেসি ও নেইমার জুনিয়রের মধ্যে। একাধিকবার দুই বন্ধুর সম্মিলিত আক্রমণ ঠেকাতে হয়েছে লিও রক্ষণভাগকে। এরপরও সফল এই তারকাদ্বয়। কারণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের অ্যাসিস্ট থেকেই ম্যাচের জয়সূচক একমাত্র গোলটা করেন বার্সেলোনার সাবেক অধিনায়ক।

পঞ্চম মিনিটে লিড নেয় পিএসজি। লিও’র রক্ষণে গিয়ে নেইমারকে বল বাড়ান মেসি। সতীর্থের ফিরতি পাস পেয়ে বাঁ পায়ের দারুণ শটে তিন কাঠির নিচে বল পাঠান সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি। বাকি সময়ে স্বাগতিক রক্ষণকে ব্যস্ত রেখেও ব্যবধান বাড়াতে পারেনি সফরকারীরা। অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে ফ্রি কিক পোস্টে লেগে ফেরত আসায় গোলবঞ্চিত হন মেসি।


Categories