পত্রিকার নোংরা শিরোনামে ক্ষেপেছেন মাশরাফি

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, জুন ১২, ২০২০
মাশরাফি বিন মোর্তজা। ফাইল ছবি

খবরের শিরোনামে বেজায় ক্ষেপেছেন ক্রিকেটার ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজা। নির্যাতন করে এক নারীকে ঘর থেকে বের করে দেয় স্বামী। বিষয়টি জানতে পেরে ওই নারীর সহযোগিতায় এগিয়ে যান মাশরাফি। যা নিয়ে নোংরা শিরোনামে খবর প্রকাশ পায়। আর এজন্য ক্ষোভ প্রকাশ করেন তিনি।

৯ জুন, মঙ্গলবার একটি দৈনিক পত্রিকা ও একটি অনলাইনে নিউজ পোর্টালে এমন খবর প্রকাশ হয়। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে ক্ষোভ জানান মাশরাফি।

‘মাশরাফি বিন মোর্তজা অন্যের স্ত্রীকে কাছে টেনে নিয়েছেন’- এই শিরোনামে ওই খবরটি প্রকাশ করা হয়। তবে শিরোনাম দেখে প্রকৃত ঘটনা বোঝার উপায় নেই। এতে করে ভুল বার্তা পায় পাঠকরা।

এ বিষয়ে মাশরাফি লিখেছেন, ‘~What a headline, journalism at his best….. যারা বছরের পর বছর এ পেশাটাকে শুধু পেশা হিসাবেই না সর্বচ্চো সম্মানের সাথে করে আসছেন ওনারাও এসব দেখে লজ্জা পান, মনে হয়….।’ এছাড়াও মাশরাফির ভক্তরা এ ঘটনার প্রতিবাদ জানিয়ে ফেসবুকে নানা পোস্ট দেন।

প্রসঙ্গত, ১ জুন লোহগড়ায় ইতি খানম নামের এক অন্তঃসত্ত্বা স্ত্রীকে নির্যাতন করে রাস্তায় ফেলে যান তার স্বামী তিতাস কাজী। নির্যাতনের কারণে অচেতন হয়ে রাস্তায় পড়েছিলেন ইতি। পরে জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন দিয়ে বিষয়টি জানান স্থানীয়রা। খবর পেয়ে তাকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশ। এরপর থেকে স্বামী, শ্বশুরবাড়ি কিংবা বাবার বাড়ির কেউ খোঁজখবর নেয়নি ইতির।

এরপর ওই এলাকার সংসদ সদস্য মাশরাফি ঘটনাটি জানার পর ইতিকে তার শ্বশুর বাড়িতে পাঠানোর ব্যবস্থা করেন। ওই নারীকে আশ্বস্ত করেন। তাকে সার্বিকভাবে সহযোগিতায় পাশে থাকবেন বলেও জানান মাশরাফি।