পত্নীতলায় শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় আন্তর্জাতিক সহনশীল দিবস উদযাপন

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২১
স্টাফ রিপোর্টার: কৃষ্ণপুর  ইউনিয়ন ইয়ূথ ফোরাম,সুজন ও আন্তঃধর্মীয় ইউনিয়ন ফোরামের আয়োজনে উপজেলা র কৃষ্ণ পুর ইউনিয়ন পরিষদের হল রুমে “অসাম্য দূর হটাও, সহনশীল দেশ গড়াও” শ্লোগানকে সামনে রেখে বুধবার আন্তর্জাতিক সহনশীলতা দিবস পালিত হয়।
দি- হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর সহযোগিতায় মানববন্ধন শেষে হুমায়ন চৌঃ এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন এলাকার প্রায় ৬৫ জন নারী পুরুষ। প্রধান অতিথি ইয়াকুব আলী চৌধুরী বলেন, বাংলাদেশ কে সহনশীল করতে সরকার ও বিভিন্ন এন জি ও এবং শিক্ষা প্রতিষ্ঠান কাজ করছে তারপরও হিন্দু মুসলিমদের মাঝে মারামারি,জংঙ্গীদের উথান,রাজনৈতৈক দ্বন্দ্ব ছড়িয়ে পরছে আমাদের সকলে এক হয়ে শান্তি প্রতিষ্ঠা করতে হবে। তিনি আরও বলেন, আমাদের সকলকে পরিবার থেকে সহনশীল হতে হবে আমরা ভুলের উর্ধে কেউ নয়,  তাইআমরা সহনশীল দিবসে অঙ্গীকার করি নিজে সহনশীল হব এবং অন‍্যকে সহনশীল করতে উৎসাহিত করবো।
ইছাহক আলী সুজন সভাপতি বলেন, মানুষের সু শিক্ষা না থাকার কারনে আজ সমাজ তথা দেশের বিভিন্ন জায়গায় অসহনশীলতার দ্বন্দ্ব ঘৃণা দিন দিন বেড়েই চলছে এর থেকে বের হওয়ার উপায় সাবাইকে সু-শিক্ষা অর্জন করা।
তোফাজ্জল হোসেন বলেন, সকল শ্রেণি পেশার মানুষের সাথে সহনশীল আচরণ করতে হবে এর মাধ্যমে বিভিন্ন অপশক্তি দুর হবে একটি আদর্শ দেশ গড়ে উঠবে। অনুষ্ঠানে
আর ও উপস্থিত ছিলেন, গোলজার চৌধুরী,ফারুক চৌধুরী,আব্দুর রহিম,ছালমা বেগম,মিনা বেগম, মৌসুমি,জাকিরুল ইসলাম,আব্দুল আজিজ,মালেক সহ ইউনিয়ন  সমন্বয়কারী হামিদুল ইসলাম, দি হাঙ্গার প্রজেক্ট ও রাসেল প্রমুখ।

Categories