নিহত মার্কিন সেনাদের ‘ব্যর্থ’ বলায় তোপের মুখে ট্রাম্প

প্রকাশিত: ১০:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

যুদ্ধে নিহত মার্কিন সেনাদের ব্যর্থ ও বোকা বলে মন্তব্য করায় তোপের মুখে পড়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার এমন বেফাঁস মন্তব্যের খবর প্রথম প্রকাশিত হয় দ্য আটলান্টিক মাগাজিনে।পরে এপি ও ফক্স নিউজের এ নিয়ে আরও খবর  প্রকাশিত হয়- খবর বিবিসির। ট্রাম্পের এমন মন্তব্যের পর তোলপাড় শুরু হয়েছে। তবে ট্রাম্প ও তার মিত্ররা এধরনের মন্তব্য করে অস্বীকার করেছেন ।  কিন্তু ভেটেরাষ  গ্রুপগুলো  এই খবর সামনে আসার পর ট্রাম্পের তীব্র সমালোচনা করেছেন।

এদিকে সেনাবাহিনীতে কর্মরত অবস্থায় নিহত হওয়া সদস্যের পরিবারগুলোর একটি ভিডিও পোস্ট করেছে প্রগ্রেসিভ গ্রুপ ভোটভেটস। সেখানে একজন বলেন, আপনি জানেন না আত্মত্যাগ মানে কি?

ইরাক এন্ড আফগানিস্তান ভেটেরানস অব আমেরিকার পল রিকহফ এক টুইটে  বলেছেন, এরা দ্বারা  তারা  সত্যিই অবাক হয়েছে?  বিশেষজ্ঞরা বলেন ,এই ধরনের মন্তব্যের কারণে বড় ক্ষতির মুখে পড়তে পারেন ট্রাম্প।

দ্য আটলান্টিক জানাচ্ছে, ২০১৮ সালের প্যারিস সফরের সময় এই মন্তব্য করেছিলেন  ট্রাম্প ।ওই সময় প্যারিসের বাইরে একটি  মার্কিন কবরস্থান সফরে যাওয়ার আইডিয়া আইডিয়া বাতিল করেছিলেন ট্রাম্প। কারণ তার ভাষায় ওই কবরস্থান ব্যর্থদের দিয়ে পূর্ণ।


Categories