“নিজেদের মাঠে ম্যানইউর হোঁচট-ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ ড্র, বাড়ল অপেক্ষা”

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

প্রায় ত্রিশ বছর পর লিগ শিরোপা জিতেছে লিভারপুল। একইসঙ্গে নিশ্চিত হয়ে গেছে লিভারপুল ও ম্যানচেস্টার সিটির পরবর্তী মৌসুমের উয়েফা চ্যাম্পিয়নস লিগে অংশগ্রহণ।  ফলে ইপিএলের সকল আকর্ষণ এখন মূলত ইউসিএলের বাকি দুইটি স্থান নিয়ে।

চ্যাম্পিয়নস লিগে সরাসরি সুযোগ পেতে হলে, থাকতে হবে পয়েন্ট টেবিলের সেরা চারে। সে দৌড়ে এখন রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও লিস্টার সিটি। শেষের দুই ক্লাবের চেয়ে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল ম্যান ইউর সামনে। কিন্তু নিজেদের ঘরের মাঠে জিততে না পারায় এখন অপেক্ষা শেষ ম্যাচের।

বুধবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করেছে ম্যান ইউ। ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে ওয়েস্ট হ্যামের পক্ষে গোল করেন মিকাইল অ্যান্টনিও। দ্বিতীয়ার্ধে ফিরে ৫১ মিনিটের সময় সেটি শোধ করেন ম্যাসন গ্রিনউড। এই সমতা নিয়েই মাঠ ছাড়তে হয় ম্যানচেস্টার ইউনাইটেডের।

এই ম্যাচের পর ৩৭ ম্যাচ শেষে ৬৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে সমান পয়েন্ট চেলসিরও। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তাদের অবস্থান চতুর্থ। এ দুইদলের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে পাঁচ নম্বরে রয়েছে লিস্টার সিটি।

লিগের বাকি আর একটি মাত্র ম্যাচ। সে ম্যাচেই নির্ধারিত হবে কোন দুই দল পাবে ইউসিএলের টিকিট। কাজটা তুলনামূলক সহজ চেলসির জন্য। তাদের শেষ ম্যাচ ওলভসের বিপক্ষে। এই ম্যাচ থেকে মাত্র ১ পয়েন্ট অর্থাৎ ড্র করতে পারলেই তারা পেয়ে যাবে ইউসিএলে খেলার যোগ্যতা।

অন্যদিকে নিজেদের শেষ ম্যাচে একে-অপরের মুখোমুখি হবে ম্যান ইউ ও লিস্টার সিটি। সেই ম্যাচে জয় ব্যতীত অন্য কিছু ভাবার সুযোগ নেই লিস্টারের সামনে। অন্যদিকে চেলসির মতোই এক পয়েন্ট পেলেও ইউসিএল নিশ্চিত হয়ে যাবে রেড ডেভিলদের।


Categories