“নিজেদের ঘরের মাঠে এএস রোমার কাছে হারল চ্যাম্পিয়ন জুভেন্টাস”

প্রকাশিত: ১১:৫০ পূর্বাহ্ণ, আগস্ট ২, ২০২০

নিজেদের ঘরের মাঠে এএস রোমার কাছে হারল চ্যাম্পিয়ন জুভেন্টাস।

টানা নবমবারের মতো ইতালিয়ান সিরি’এ লিগের শিরোপা জিতেছে জুভেন্টাস কদিন আগেই। কিন্তু ট্রফি জিততে গিয়ে বড্ড ক্লান্ত হয়ে গেছে তুরিনের বুড়িরা। চ্যাম্পিয়ন হওয়ার পরের দুটো ম্যাচ হেরে বসল সাদা-কালো শিবির। কালিয়ারির মাঠে ২-০ গোলে হারে জুভরা। এবারের হারটা ঘরের মাঠে। শনিবার রাতে বিগ ম্যাচে এএস রোমার কাছে ৩-১ গোলে হেরেছে জুভেন্টাস।

 

অথচ ম্যাচের শুরুতে এগিয়ে ছিল স্বাগতিক শিবির। তুরিন স্টেডিয়ামে ম্যাচের পাঁচ মিনিটে জুভেন্টাসকে উচ্ছ্বাসে ভাসান গঞ্জালো হিগুয়েইন। গোল করেন আর্জেন্টাইন স্ট্রাইকার। এই গোলের পরই কোথায় যেন হারিয়ে যায় জুভরা। ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়া খেলতে নামা দলটা পরে হজম করল তিন তিনটে গোল। তাও আবার নিজেদের মাঠে।

২৩ মিনিটে রোমাকে সমতায় ফেরান কালিনিক। বিরতির আগেই পেরোত্তির পেনাল্টি গোলে লিড নেয় অতিথিরা। বিরতি থেকে ফিরেই ডাবলস ‍পূরণ করেন রোমা ফরওয়ার্ড; বাড়ান জয়ের ব্যবধান। তাতেই ইতালিয়ান লিগে ঘরের মাঠে টানা ৪০ ম্যাচ অজেয় থাকার রেকর্ড থামল জুভেন্টাসের। নিয়মরক্ষার এই ম্যাচ হারায় অবশ্য কোনো ক্ষতি হয়নি তাদের।

৩৮তম রাউড শেষে চ্যাম্পিয়ন জুভেন্টাসের সংগ্রহ ৮৩ পয়েন্ট। এক পয়েন্ট পিছিয়ে রানার্সআপ হয়েছে ইন্টার মিলান। সমান ৭৮ পয়েন্ট নিয়ে তিন ও চারে আছে যথাক্রমে আটালান্টা ও লাৎসিও। ৭০ পয়েন্ট পুঁজি নিয়ে পাঁচে থেকে লিগ শেষ করল রোমা। তাদের চেয়ে চার পয়েন্ট পিছিয়ে ছয়ে এসি মিলান ও আট পয়েন্ট পিছিয়ে লিগের সেরা সাত নম্বর দল হয়েছে নাপোলি।

শেষ দলটা কাল রাতে লাৎসিওকে ৩-১ গোলে হারিয়েছে। আটালান্টার মাঠে গিয়ে ইন্টার মিলান জিতেছে ২-০ গোলে। মিলানের আরেক ক্লাব এসি মিলান ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে কালিয়ারিকে। দলের হয়ে এক গোল করেছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। তাতেই হলো নতুন রেকর্ড। লিগের ইতিহাসে সবচেয়ে বেশি বয়সী ফুটবলার হিসেবে ১০ গোল করলেন এসি মিলান ফরওয়ার্ড ইব্রা।


Categories