“নায়ক ইমনের পক্ষ থেকে নিজ গ্রামের অসহায় মানুষদের জন্য ঈদ উপহার”

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০

নায়ক ইমনের পক্ষ থেকে নিজ গ্রামের অসহায় মানুষদের জন্য ঈদ উপহার ।

মামনুন হাসান ইমন মডেল হিসেবে শোবিজে যাত্রা শুরু করে দিনে দিনে নিজেকে একজন অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। জনপ্রিয়তা পেয়েছেন চলচ্চিত্রেও। বর্তমানে বেশকিছু সিনেমায় কাজ করছেন চিত্রনায়ক ইমন।

অভিনয়ের বাইরে তিনি সমাজসেবার সঙ্গেও যুক্ত। তাকে মাঝে মধ্যেই দেখা যায় অসহায় দরিদ্র মানুষদের পাশে থাকতে ও সাহায্য করতে। করোনার মধ্যেও তিনি সাহায্য করেছেন অনেককেই। এবার তিনি নিজের গ্রামের বাড়ি নরসিংদী জেলার পলাশ থানার সুলতানপুরের মানুষের জন্য ঈদ উপহার নিয়ে গেলেন।

Emonn-(2).jpg

গতকাল ২০ জুলাই সারাদিন এ নায়ক ঈদ সামগ্রী বিতরণ করেন নিজের গ্রামের মানুষদের মধ্যে। তার সাথে ছিল ‘অনির্বাণ’ নামে একটি দল। এ দলের সদস্যরা ইমনকে এই উপহার বিতরণে সাহায্য করেন। সেখানে আরো উপস্থিত ছিলেন ইমনের বাবা, চাচা, বন্ধু ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

এই প্রসঙ্গে মামনুন হাসান ইমন বলেন, ‘আমি আসলে চিন্তা করেছি যে ঢাকা শহরে তো প্রচুর সাহায্য করা হয়। ওখানে অনেক প্রতিষ্ঠিত মানুষেরা থাকেন। যারা নিজেদের মতো করে অসহায়দের পাশে দাঁড়ান। সে তুলনায় গ্রামে বা মফস্বলের অসহায় মানুষগুলো খুব একটা সহায়তা পান না। সে ভাবনা থেকেই সিদ্ধান্ত নিলাম যে গ্রামে একটু যাওয়া দরকার। মানুষের খোঁজ খবর নেয়া দরকার।

সামনে ঈদ এটাও মাথায় ছিলো। তাই কিছু ঈদ উপহার নিয়ে গেলাম। এখানে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ছিল। যতদূর সম্ভব দিয়েছি। হয়তো সবাইকে দিতে পারিনি। পরেরবার আরও বড় পরিসরে দেয়ার চেষ্টা করবো। একটা কথা বিশেষভাবে বলতে চাই, আমি যখন এই উদ্যোগটা নিলাম তখন কানাডিয়ান প্রবাসী একজন ব্যবসায়ী আছেন নাসির কাসেম ভাই, আমার খুব কাছের মানুষ। তিনিও এ উদ্যোগে যোগ দিলেন। এরপর ‘তিব্বত’ কোম্পানি থেকে সাবান পাঠিয়ে দিয়েছে আমার জন্য। তাদের কাছেও কৃতজ্ঞ আমি।’

তিনি আরো বলেন, ‘যখন উপহার সামগ্রী বিতরণ করেছি তখন আসলেই একটি ভিন্ন রকমের অনুভূতি কাজ করছিল মনের ভেতর। করোনা তো পাঁচ মাস হয়ে গেল। আমি দেখলাম মানুষের এখন অনেক সমস্যা হচ্ছে। সবাই ছোট্ট উপহারটুকু পেয়ে বুকে আগলে নিয়েছেন বিশাল প্রাপ্তির আনন্দ নিয়ে। এটা সত্যি দারুণ একটা ব্যাপার। খুব, খুব ভালো লাগলো মানুষগুলোর মুখে হাসি ফুটাতে পেরে।’

প্রসঙ্গত, সর্বশেষ অনন্ত জলিলের নতুন একটি চলচ্চিত্রের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন চিত্রনায়ক ইমন। ঈদের পর এ ছবির কাজ শুরু করবেন তিনি। এদিকে সম্প্রতি প্রকাশিত হয়েছে সৈকত নাসিরের পরিচালনায় ও মাল্টিমিডিয়া এন্টারটেইনমেন্ট প্রযোজিত চলচ্চিত্র ‘আকবর : ওয়ান্স আপন এ টাইম ইন ঢাকা’ ছবির পোস্টার। ইমনের এ ছবিটি নিয়ে অনেকের মধ্যেই আলোচনা চলছে।


Categories