নাসিরনগরে “মহান বিজয় দিবস” উদযাপন। 

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২১
আসমত আলী, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়া।

নাসিরনগরে “মহান বিজয় দিবস” উদযাপন। 

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন করা  হয়।
বৃহস্পতিবার ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ২০২১ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় সূর্যোদয়ের সাথে সাথে ৫০ বার তোপধ্বনি ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়। পরে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে সরকারি, বেসরকারি, আওয়ামীলীগসহ সকল অঙ্গসংগঠন, বি,এন পিসহ সকল  অঙ্গসংগঠন, সাংস্কৃতিক সংগঠন, পেশাজীবী ও এন জিও সহ সর্বস্তরের জনসাধারণ পুষ্পস্তবক অর্পণ করেন।
সকাল ৮ টায় উপজেলা প্রশাসন কর্তৃক আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসারও ভিডিপি, বিএনসিসি,বয়েজ স্কাউট, গার্লস গাইড, বিভিন্ন শিশু সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের ,কুচকাওয়াজ ও অভিবাদন গ্রহণ করেন, ব্রাহ্মণবাড়িয়া -১ ( সাংসদ) সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম। সকাল ১১.৩০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা হালিমা খাতুনের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা এবং শহিদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,২৪৩ ব্রাহ্মণবাড়িয়া-১, বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম এম পি ।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহম্মদ, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, থানা অফিসার ইনচার্জ মোঃ হাবিবুল্লাহ সরকার, বীর মুক্তিযোদ্ধা মোঃ সোহরাব হোসেন মোল্লা। উপজেলা সহকারি কমিশনার ভূমি মোঃ মেহেদী হাসান খান শাওন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ বাহার উদ্দিন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা কার্তিক চন্দ্র দাস   প্রমূখ।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা,  বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ সহ৷ এলাকার সর্বস্তরের জনসাধারণ। সুবিধাজনক সময়ে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং শহিদ ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ  মোনাজাত ও প্রার্থনা এবং হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন হয়।
মুজিববর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক শপথ অনুষ্ঠান সরাসরি প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন ও শপথ গ্রহণ এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।এ ছাড়াও গোকর্ন ইউনিয়নের  নুরপুর, গোকর্ন ও কুন্ডা ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নে বিজয় মেলার আয়োজন করা হয়।

Categories