নাসিরনগরে খামারিদের মাঝে ১৪টি ষাঁড়, গোখাদ্য ও মেডিসিন বিতরণ। 

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২২
মোঃ আছমত আলী, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়া।

নাসিরনগরে খামারিদের মাঝে ১৪টি ষাঁড়, গোখাদ্য ও মেডিসিন বিতরণ। 

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় সিআইজি সমিতির নিকট গরু  প্রদান ও সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ গবাদী পশু পালনকারী অসচ্ছল ব্যাক্তিদের মাঝে গো খাদ্য বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার ৭ জুলাই উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন  ও প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে ন‍্যাশনাল এগ্ৰিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ (এনএটিপি-২) এর আওতায় এগ্রিকালচারাল ইনোভেশন ফান্ড (এ আই এফ -২) এর অর্থায়নে ভলাকুট ও পূর্বভাগ গরু হৃষ্টপুষ্টকরণ সিআইজি (প্রাণিসম্পদ) সমবায় লিঃ এর AIF-2 উপ-প্রকল্প এর অধীনে ৭ টি করে মোট ১৪ টি ষাঁড় গরু বিতরণ করা হয়।
ষাঁড় প্রাপ্ত খামারি সহ সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ গবাদী পশু পালনকারী অসচ্ছল ৮৮ জন ব্যক্তিদের মোট ১০২ ব্যাগ গো খাদ্য এবং কৃমিনাশক ঔষধ  বিতরণে প্রধান অতিথি ছিলেন,  ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদ সদস্য  বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রাম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান রাফিউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ মোনাব্বর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার,  উপজেলা লাইভস্টক অফিসার ডাঃ মোঃ নূরে আলম,থানা অফিসার ইনচার্জ মোঃ হাবিবুল্লাহ সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম প্রমূখ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ছিলেন, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ, সাংবাদিক, এলাকার গন্যমান্য ব্যক্তি সহ উপকারভোগীগন। এম পি মহোদয় বলেন, সরকার সবসময় আপনাদের পাসে আছে। সরকার ভর্তুকি দিয়ে খামারিদের গরু দিচ্ছে। আপনারা গরু পালন করে নিজেরা লাভবান হউন এবং দেশের চাহিদা মেটায়ে দেশকে স্বয়ংসম্পূর্ণ করতে এগিয়ে আসুন।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বলেন, ভবিষ্যতে উপজেলার খামারিদের জন্য সরকারি সকল সুবিধাগুলো পাইয়ে দিতে আপ্রাণ চেস্টা করা হবে এবং সর্বোচ্চ সেবা নিশ্চিত করার জন্য আমাদের অধিদপ্তর কাজ করে যাচ্ছে।

Categories