“নারী সাংবাদিক জাকিয়া সুলতানা পেলেন বিশেষ ক্যাটাগরিতে সম্মাননা স্মারক “।

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২২
সোহেল আহমেদ সাজু।

“নারী সাংবাদিক জাকিয়া সুলতানা পেলেন বিশেষ ক্যাটাগরিতে সম্মাননা স্মারক “।

নিজস্ব প্রতিবেদক:- অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হলো বিএমএফ টেলিভিশন এর  ৪র্থ বর্ষপূর্তি।
৪র্থ বর্ষে পদার্পন করলো অষ্ট্রেলিয়া থেকে সম্প্রচারিত বাংলা টিভি চ্যানেল বিএমএফ টেলিভিশন। যা ইতিমধ্যে বাংলাদেশের আনাচে কানাচে ছড়িয়ে গেছে। খুব স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশের স্যাটেলাইটে সম্প্রচার হতে যাচ্ছে বিএমএফ টেলিভিশন।
চতুর্থ বর্ষে পদার্পন উপলক্ষে আজ শনিবার দুপুরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে গুলসান ০১ নাম্বার আভিজাত জব্বার হুটেল ও  রেস্টুরেন্টে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। অনুষ্ঠানে চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান জহুরুল ইসলামের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব সৈয়দ ইশতিয়াক রেজা,শ্রম মন্ত্রনালয়ের অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব সৈয়দ আহম্মেদ, নর্দান বিশ্ববিদ্যালয়ের আওতাধীন বংগবন্ধু গবেষণা কেন্দ্রের নির্বাহী পরিচালক প্রফেসর ড. আনোয়ারুল করীম, বাংলাদেশ আওয়ামী মুক্তিযুদ্ধ লীগের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি শেখ ইলিয়াছ উর রহমান,  বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী সাইফুল ইসলাম, পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন এর ওসি কাজী আনোয়ার হোসেন, সি আই ডির ওসি কানিজ ফাতেমা ও বিশিষ্ট ব্যবসায়ী শহিদুজ্জামান শিপন।
এর আগে অনুষ্ঠানের শুরুতে কোরয়ান থেকে তেলোওয়াত করেন সোহেল রানা। এরপর অনুষ্ঠানের সভাপতি চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান জহুরুল ইসলাম অনুষ্ঠানের উদ্বোধনী ঘোষণা করেন। এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা। অতিথি হিসেবে বক্তব্য রাখেন বংগবন্ধু গবেষণা কেন্দ্রের নির্বাহী পরিচালক প্রফেসর ড. আনোয়ারুল করীম, বাংলাদেশ আওয়ামী মুক্তিযুদ্ধ লীগের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি শেখ ইলিয়াছ উর রহমান।অনুষ্ঠানের সভাপতি চ্যানেল এর ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান জহুরুল ইসলাম উপস্থিত আমন্ত্রিত অতিথি হিসেবে সকলের হাতে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। সাংবাদিকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন স্টাফ রিপোর্টার মঞ্জুরুল ইসলাম, সীমান্ত প্রতিনিধি রিপন মিয়া ও সুনামগঞ্জের বিশেষ প্রতিনিধি জাকিয়া সুলতানা।
সংবাদের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় জয়পুরহাট জেলা প্রতিনিধি খোকন হোসেন জাকির, টাংগাইল জেলা প্রতিনিধি মাসুদ কাউসার, স্টাফ রিপোর্টার মঞ্জুরুল ইসলাম,  সুনামগঞ্জের জেলা প্রতিনিধি মুশফিকুর রহমান স্বপন, সাতক্ষীরার জেলা প্রতিনিধি সোহরাফ হোসেন সৌরাভ শেরপুর এর জেলা প্রতিনিধি সাইদুর রহমান আপন, সীমান্ত প্রতিনিধি রিপন মিয়া, পটুয়াখালী জেলা প্রতিনিধি রাকিবুল ইসলাম তনু ও সুনামগঞ্জের বিশেষ প্রতিনিধি জাকিয়া সুলতানাকে সম্মাননা প্রদান করা হয়।
শুরু থেকে চ্যানেলটির বিভিন্ন শাখায় বিশেষ অবদান রাখায় প্রশাসন পরিচালক শিব্বির আহমেদ, অর্থ  পরিচালক তৌহিদুজ্জামান,  হেড অফ প্রোগ্রাম সোহেল রানা, প্রোগ্রাম ম্যানেজার ও ডিজিটাল এ এইচ এম সাজেদুর রহমান, ব্রডকাস্টিং অপারেশন ইঞ্জিনিয়ারিং আব্দুস সালামকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।
এসময় চ্যানেল টির পক্ষ থেকে কর্মকর্তাবৃন্দদ্বয়  ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান জহুরুল ইসলামকে সম্মাননা তুলে দেয়া দেন। এসময় আমন্ত্রিত অতিথিদের নিয়ে চ্যানেল এর জন্মদিনের কেক কাটেন ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান জহুরুল ইসলাম। এসময় চ্যানেল টির ব্যবস্থাপনা পরিচালক মহোদয় এর নিজের জন্মদিনের কেকও কাটেন তিনি।
চ্যানেল এর ও চ্যানেল এর কর্নধারের জন্মদিন উপলক্ষে গান পরিবেশন করেন শিল্পী লিজা ও  নাসরিন।
এর আগে আমন্ত্রিত অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা বলেন, গণমানুষের কথা বলবে বিএমএফ টেলিভিশন। মানবতার পাশে থেকে এই চ্যানেলটি মানুষের মনের কথা তুলে ধরবে। তিনি চ্যানেলটির উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
বঙ্গবন্ধু  গবেষণা কেন্দ্রের নির্বাহী পরিচালক প্রফেসর ড. আনোয়ারুল করীম বলেন, বিএমএফ টেলিভিশন এর কর্নধার একজন সমাজ সংস্কারক। তিনি মানবাধিকার নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করছেন। মানবতার পাশে সবসময় এই স্লোগানকে ধারন করে বিএমএফ টেলিভিশন মানুষের মনের কথা তুলে ধরবে। বংগবন্ধুর সোনার বাংলায় ও ডিজিটাল উন্নয়নে বিএমএফ টেলিভিশন গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
সভাপতির বক্তব্যে চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান জহুরুল ইসলাম সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং বিএমএফ ও তার নিজের জন্য দোয়া কামনা করেন। তিনি উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্য বলেন, আপনারা আমার প্রান, আপনাদের সংবাদ দিয়েই মানুষের দ্বারপ্রান্তে পৌছাতে চাই। তাই মানবতার পাশে থাকতে হবে সবসময় এবং মানবতার কল্যানেই কাজ করতে হবে।
সবশেষে এক প্রীতিভোজ এর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Categories