“নবীনগর পৌরসভার ২০২০-২০২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা” মো. কামরুল ইসলাম

প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

নবীনগর , ব্রাহ্মণবাড়িয়া.

ব্রাহ্মণবাড়িয়ার জেলার নবীনগর পৌরসভার ২০২০-২০২১ অর্থবছরের জন্য ১৬০ কোটি ২৪ লক্ষ ৫১ হাজার ৭৯৬ টাকা ৭১পয়সার বাজেট গতকাল মঙ্গলবার  ৩০ জুন পৌর মিলনায়তনে ঘোষণা করেন মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে আয় দেখানো হয়েছে ৩ কোটি ৮৩ লক্ষ ৭৪ হাজার ৮৫৩ টাকা এবং উন্নয়ন খাতে আয় দেখানো হয়েছে ১৫৬ কোটি ৪০ লক্ষ ৭৬ হাজার ৯৪৩ টাকা। রাজস্ব খাতে ব্যয় দেখানো হয়েছ ৩ কোটি ৪৬ লক্ষ ৪ হাজার টাকা এবং উন্নয়ন খাতে ব্যয় দেখানো হয়েছে ১ শ’ ৫৭ কোটি ৪০ লক্ষ ৬৭ হাজার ৭শ’ টাকা। প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে মোট উদ্বৃত্ত ৩৭ লক্ষ ৭০ হাজার ৮৫৩ টাকা এবং উন্নয়ন খাতে উদ্বৃত্ত ১৪ লক্ষ ৮৪ হাজার ৭শ টাকা। প্রস্তাবিত বাজেটে পৌরভবন,  শিশুপার্ক,  অডিটোরিয়াম, কসাইখানা, সোলার স্ট্রীট লাইট স্থাপন, পানি উন্নয়ন বোর্ড কর্তৃক শহর রক্ষা বাঁধ ও রাস্তা নির্মাণ,  ড্রেন নির্মাণ, ব্রিজ ও কালভার্ট নির্মাণ,  কবরস্থান ও শ্মশান উন্নয়ন, করোনা ভাইরাস প্রতিরোধ,  ইউজিআইআইপি-৩ প্রকল্প এর আওতায় জিএপি ও পিআরএপি বাস্তবায়ন,  বর্জ্য ব্যবস্থাপনা, বস্তি উন্নয়ন, পাইপলাইনের মাধ্যমে পানি সরবরাহ ও স্যানিটেশনসহ বিভিন্ন খাত অন্তর্ভুক্ত করা হয়েছে।

এ সময় পৌর  কাউন্সিলরবৃন্দ, আ’লীগ নেতা জসিম উদ্দিন আহমেদ,  স্বেচ্ছাসেবকলীগ নেতা ওমর ফারুক,  স্থানীয় সাংবাদিক ও পৌরসভার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


Categories