নওগাঁ ও নিয়ামতপুর লকডাউনে কঠোর বিধি নিষেধ আরোপ

প্রকাশিত: ৯:২৩ পূর্বাহ্ণ, জুন ৪, ২০২১

মোঃ রফিকুল ইসলাম, মহাদেবপুর প্রতিনিধি: নওগাঁয় চলছে সর্বাত্নক লকডাউন,  পুলিশ  বাহিনী রয়েছে সতর্ক অবস্থায়। এদিকে বাস চলাচল বন্ধ থাকলেও  সাধারণ মানুষ পায়ে হেঁটে চলাচল করছে।আজ বৃহস্পতিবার  সকাল থেকে শহরের বিভিন্ন স্থানে ব্যারিকেড দিয়ে পুলিশের বিশেষ চেকপোস্ট বসানো হয়।

এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিধিনিষেধ অমান্য করে চলাচল করা মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনকে  জরিমানা করা হচ্ছে।

গত বুধবার (২জুন) করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলা প্রশাসক হারুন অর রশীদ এক সংবাদ সম্মেলনে এক সপ্তাহের  জন্য লকডাউন ঘোষনা করেন তা  আগামী ৯ জুন রাত পর্যন্ত চলবে।

নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুর উপজেলায় করোনা সংক্রমণের হার বেড়ে গেছে। নিয়ামতপুর উপজেলার পাশের জেলা চাঁপাইনবাবগঞ্জ। সীমান্তবর্তী জেলা হওয়ায় সেখানে করোনা সংক্রমণের হার বেশি রয়েছে।

নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুরে সকল প্রকার গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্তও নেয়া হয়। এছাড়া জেলা শহরের সঙ্গে বাকি ১০ উপজেলার যোগাযোগ থাকায় নওগাঁ পৌরসভাতেও সংক্রমণ বেড়েছে। এ কারণে জেলা শহরসহ অভ্যন্তরীণ  এবং দূরপাল্লার  সকল বাস চলাচল বন্ধ করা হয়েছে।

সূএ মতে, পুলিশের পক্ষ থেকে শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড, বাইপাস সড়ক,  মুক্তির মোড়, তাজের মোড়, ঢাকা বাসস্ট্যান্ডসহ বিভিন্ন মোড়ে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসানো হয়েছে।

নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার কে এম এ মামুন খান চিশতী বলেন, লকডাউন ঘোষণার পর থেকেই সরকারের নির্দেশনা মতো পুলিশ মাঠে কাজ করছে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হলে তাদের বাসায় ফিরে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, যারা প্রয়োজন ছাড়াই যানবাহনে যাতায়াত করছেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।  নিত্য প্রয়োজনীয় দোকানপাট ছাড়া যেন অন্য কোনো দোকান যাতে না খোলা হয় সেদিকেও বিশেষ নজরদারি করা হচ্ছে বলেও গনমাধ্যমকে জানিয়েছেন।


Categories