নওগাঁয় ৭০ টি পরিবারের মাঝে ঋণ সহায়তা প্রদান

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২১
মোঃ রুবেল হোসেন, মান্দা প্রতিনিধিঃ নওগাঁয় গুচ্ছগ্রামের ৭০টি পরিবারের মাঝে ঋণ সহায়তা হিসেবে নগদ অর্থ বিতরন করা হয়েছে। বাংলাদের সরকারের আশ্রয়হীনদের আশ্রয়ের জন্য “গুচ্ছগ্রাম ২য় পর্যায়” প্রকল্পের আওতায় নওগাঁর রানীনগর উপজেলার বড়গাছা ইউনিয়নের চামটা গুচ্ছগ্রাম স্থাপন করা হয়।
এই গুচ্ছগ্রামে ছিন্নমূল, ভিক্ষুক, ভ্থমিহীন ও অসহায় মানুষরা বসবাস করছেন। এই মানুষদের কর্মসংস্থান ও কর্মের সুযোগ করে দেওয়ার লক্ষ্যে
বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান শেষে এই আর্থিক সহায়তা প্রদান করা হয়। সরকারের এই সহায়তা নিয়ে গুচ্ছগ্রামে বসবাসরত বাসিন্দারা ক্ষুদ্র ক্ষুদ্র কর্মসংস্থানের মাধ্যমে নিজেদের দারিদ্রসীমার দুষ্টচক্র থেকে বের করে নিয়ে এসে স্বচ্ছল ভাবে জীবন যাপন করবেন এমনটাই প্রত্যাশা।
রাণীনগর পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) ব্যবস্থাপনায় গুচ্ছগ্রামের ৭০টি পরিবারের সদস্যদের বিভিন্ন বিষয়ে দক্ষতা উন্নয়ন বিষয়ক হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করে আর্থিক ভাবে সাবলম্বী করনের লক্ষ্যে বৃহস্পতিবার বিকালে উপজেলা বিআরডিবি চত্তরে এই ক্ষুদ্র ঋণ সহায়তা প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, সমাজ সেবা কর্মকর্তা মাহবুবুল আলম (কচি), পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, একাডেমিক সুপারভাইজার কামরুল হাসান সহ বিআরডিবির সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Categories