নওগাঁয় ২ জন মাদ্রাসা শিক্ষকসহ ৬০ জন করোনায় আক্রান্ত

প্রকাশিত: ২:৫২ পূর্বাহ্ণ, জুলাই ২২, ২০২০

অহিদুল ইসলাম, নওগাঁ প্রতিনিধিঃ আজ নওগাঁ জেলায় দুই শিক্ষক সহ মোট ৬০ জনের করোনা সনাক্ত হয়েছে। শিক্ষকগণ হলেন পোরশা উপজেলার দেওলিয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মোঃ ইউনুছ আলী (৫৩) । তিনি উপজেলার দেওলিয়া গ্রামের মৃত শরিফ উদ্দিনের ছেলে।

অপর শিক্ষক মোঃ হায়দার হোসেন (৩৭) নীতপুর ইসলামীয়া ফাজিল মাদ্রাসার পদার্থবিজ্ঞানের প্রভাষক । তিনি পোরশা উপজেলার নীতপুর গ্রামের মৃত আফতাব উদ্দিনের ছেলে।

এছাড়াও আরো আক্রান্ত হয়েছেন, নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা, ১২ জন স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও মোট ৬০ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে নওগাঁয় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৩৯ জন।

আজ মঙ্গলবার (২১ জুলাই) নওগাঁ জেলা সিভিল সার্জন ডাঃ আকন্দ মোঃ আক্তারুজ্জামান আলাল জানান, সোমবার রাতে আইইডিসিআর থেকে ১৬ ও ১৮ জুলাই তারিখের ২০১টি নমুনার ফলাফল আসে। এর মধ্যে পোরশা উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা, ১২জন স্বাস্থ্যকর্মী ও শিক্ষকসহ আরও ৬০ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রয়েছে সদর উপজেলায় ২১ জন, সাপাহারে ১০ জন, পোরশায় ৯ জন, নিয়ামতপুরে ৯ জন, বদলগাছীতে ৪ জন, মহাদেবপুরে ৩ জন, পত্নীতলায় ২ জন এবং মান্দায় ২ জন।

আক্রান্তদের সকলের স্বাস্থ্যসেবা নিশ্চিত করে হোম আইসোলেশন ও হাসপাতালে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও তিনি মঙ্গলবার দুপুরে জানিয়েছেন, আজ নওগাঁ সদর উপজেলায় ৫ জন, মহাদেবপুরে ৬ জন, বদলগাছীতে ৩ জন, নিয়ামতপুরে ২ জন ও সাপাহারে ১ জন করোনা আক্রান্ত ব্যক্তিকে সুস্থ ঘোষণা করা হলো। তারা হলেন সদরের সাবিনা ইয়াসমিন, শারমিন সুলতানা, দুলাল আহমেদ, মুনজিলা পারভীন ও মো. মোমিনুল ইসলাম, মহাদেবপুরের রবিউল, সবুজ, নওশাদ, বাবুল, মাহফুজ ও আঃ আজিজ, বদলগাছীর মোকছেদ আলী, মাসুদ রানা ও জাহিদুল ইসলাম, নিয়ামতপুরের আঃ আজিজ, আপেল মাহমুদ এবং সাপাহারের ডা: মোস্তাকিন বিল্লাহ।

উল্লেখ্য জেলায় মোট শনাক্ত ৮৩৯ জন, মোট সুস্থ হয়েছেন ৬১২ জন এবং মোট মৃত্যুবরণ করেছেন ১৩ জন।