নওগাঁয় মৃত্যুর ৮ দিন পর রিপোর্ট এলো করোনা পজিটিভ !

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০

অহিদুল ইসলাম, নওগাঁ।।
নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার ক্ষুদ্রচাম্পা গ্রামের ৬০ বছরের কৃষক ইসাহাক আলী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার মৃত্যুর ৮দিন পর প্রতিবেদন এলো যে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা: মুনজুর-এ-মুর্শেদ শনিবার বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, যে কৃষক ইসাহাক

আলী করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে প্রথমে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে করোনা আইসোলেশনে চিকিৎসা নিচ্ছিলেন। এরপর গত ২৫ জুন তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এরপর তিনি নিজ বাড়িতে গিয়ে গ্রাম্য এক চিকিৎসকের চিকিৎসা নিচ্ছিলেন। ২৭জুন তিনি মারা যান। গতকাল ৩ জুলাই শুক্রবার প্রতিবেদন আসে যে কৃষক ইসাহাক আলী করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। এ ঘটনায় ওই গ্রামের সকলের নমুনা সংগ্রহ করা হয়েছে পরীক্ষার জন্য। এনিয়ে নওগাঁ জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ৭ জন মারা গেলেন।

অপরদিকে জেলা সিভিল সার্জন কন্ট্রোল রুম সুত্রে জানাগেছে, নওগাঁ থেকে গত ২৯ ও ৩০ জুন পাঠানো ১৯৭ টি নমুনার ফলাফল এসেছে। ১৯৭টির মধ্যে ১৮ টি পজেটিভ। নতুন করে করোনা সনাক্ত ১৮ জন উপজেলা ভিত্তিক হলো, নওগাঁ সদর উপজেলায় ৭ জন, মহাদেবপুর উপজেলায় ৭ জন, সাপাহার উপজেলায় ৩ জন ও মান্দা উপজেলায় ১ জন। এনিয়ে এখন পর্যন্ত নওগাঁ জেলাতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত এর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৬০ জনে, তবে ইতিমধ্যেই সুস্থ্যতা লাভ করেছেন ৩৪৩ জন, মোট মৃত্যুর সংখা ৭ জন বলেও জানানো হয়েছে।