নওগাঁয় প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২১

স্টাফ রিপোর্টারঃ

মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের প্রাণীসম্পদ বিভাগকে এগিয়ে নিতে নওগাঁর সাপাহারে ‘প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প’ (এলডিডিপি) এর প্রাণীসম্পদ প্রদর্শনী’র আয়োজন করা হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১২ টায় উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে প্রাণিসম্পদ অফিস চত্বরে এক আলোচনা সভা ও সফল খামারিদের পুরস্কৃত করা হয়। আলোচনা সভায় সরকারের খাদ্যমন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার ভার্চ্যুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে আমিষ উৎপাদনে দেশে দুধ,ডিম ও মাংশ উৎপাদন তথা গবাদী পশু-পাখি পালনে ব্যাপক উন্নয়ন ও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে প্রাণিসম্পদ বিভাগ। এজন্য এই বিভাগকে দ্রæত উন্নয়নশীল করতে ইতোমধ্যেই প্রধান মন্ত্রী দেশের অসংখ্য খামারীদের প্রণোদনা দিয়ে সহায়তা করেছেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার, উপজেলা প্রাণিসম্পদ (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ডা: আশিষ কুমার দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে অতিথিদ্বয় প্রদর্শনীতে অংশগ্রহণকারী খামারীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ করেন।


Categories