“নওগাঁয় করোনা আক্রান্ত ১২৯৫ জন,২১ জনের মৃত্যু, স্বাস্থ বিধি মানছেনা মানুষ!”

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০
মোঃ রফিকুল ইসলাম, মহাদেবপুর প্রতিনিধিঃ

নওগাঁয় করোনা আক্রান্ত ১২৯৫ জন,২১ জনের মৃত্যু, স্বাস্থ বিধি মানছেনা মানুষ! 

নওগাঁয় নতুন করে আরো ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, এনিয়ে নওগাঁয় করোনা ভাইরাসে আক্রান্তর সংখ্যা বেঁড়ে দারালো ১ হাজার ২ শত ৯৫ জনে। জেলায় এপর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেছেন ২১ জন। এছাড়া সুস্থ্যতা লাভ করেছেন ১ হাজার ২ শত ১ জন বলে আজ ২৯ শে সেপ্টেম্বর মঙ্গলবার  নিশ্চিত করেছেন নওগাঁ জেলা প্রশাসন অফিস।
তবে, সরকারী হিসাবের বাইরেও নওগাঁর কয়েকজন রাজধানী ঢাকা ও রাজশাহীতে করোনা আক্রান্ত হয়ে মুত্যু বরন করেছেন।
নওগাঁতে উপজেলা ভিত্তিক করোনা আক্রান্ত’র চিত্র নিস্নরুপ:
নওগাঁ সদর উপজেলায় ৫১১ জন, সাপাহার উপজেলায় ১২৯ জন, রানীনগড় উপজেলায় ৫৫ জন, মহাদেবপুর উপজেলায় ১০৬ জন, পোরশা উপজেলায় ৮৬ জন, মান্দা উপজেলায় ৫০ জন, আত্রাই উপজেলায় ৩২ জন, পত্নীতলা উপজেলায় ১০০ জন, নিয়ামতপুর উপজেলায় ৬৮ জন, বদলগাছী উপজেলাতে ১০৯ জন ও ধামুরহাট উপজেলায় ৪৯ জন। এনিয়ে নওগাঁতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ১ হাজার ২ শত ৯৫ জন। ইতিমধ্যেই সুস্থ হয়েছেন ১ হাজার ২ শত ১ জন এবং মৃত্যু বরন করেছেন ২১ জন।
আজ হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬০৬ জন। এদের মধ্যে ২৬ জন ঢাকা ও নারায়নগঞ্জ থেকে এসেছেন। এছাড়া আজ নতুন করে ১১৯ জনের নমুনা পরিক্ষার জন্য পাঠানো হয়েছে বলেও নিশ্চিত করেছেন জেলা প্রশাসন অফিস।
অপরদিকে সরকারী স্বাস্থ্য বিধি না মেনেই বেপরোয়াভাবে হাট-বাজার সহ শহরে চলাফেরা করছে মানুষ।  পরিস্থিতি দেখলে মনে হবে যেন, নওগাঁতে করোনা ঝুকি নেই। এজন্য শুধু জনসচেতনা নয়, জেলা প্রশাসনকে কঠোর হয়ে মাঠে নামতে হবে তবেই স্বাস্থ্যবিধি মানতে বাধ্য হবে মানুষ বলেই মনে করছেন সচেতন মহল।

Categories