নওগাঁয় এক প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশসহ জিপিএ-৫ পেলেন ১০২ জন শিক্ষার্থী

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২২

অহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ নওগাঁর মান্দায় মান্দা থানা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে শতভাগ পাশসহ জিপিএ-৫ পেয়েছেন ১০২ জন শিক্ষার্থী।

প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, এবছর অত্র প্রতিষ্ঠান থেকে মোট ২৫০ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। তাদের মধ্যে মানবিক বিভাগের ১৫৩জন, বিজ্ঞান বিভাগের ৮৮জন ও বানিজ্য বিভাগের ৯জনসহ পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সকালে কৃতকার্য হয়েছে। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগের ৬১জন, মানবিক বিভাগের ৪০জন ও বাণিজ্য বিভাগের ১জনসহ মোট ১০২ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থী নাফিয়া রশীদ লিপি ও ভি এল নোভাসহ অন্যান্য শিক্ষার্থীরা বলেন, আমরা নিয়মিত পড়াশুনা করেছি। আমাদের প্রতিষ্ঠানে নিয়মিতভাবে সরকারি নির্দেশনা মত ক্লাস হয়েছে। স্যারেরা ক্লাসে অনেক আন্তরিক। একজন শিক্ষার্থী নিয়মিত পড়াশুনা করলে ভাল ফলাফল করা সম্ভব।

অত্র প্রতিষ্ঠানের শিক্ষক মোঃ আব্দুল মালেক বলেন, আমরা একই সিলেবাস পরিয়ে শিক্ষার্থীদের ভালো ফলাফল অর্জনে মূখ্য ভূমিকা রাখছি। কিন্তু স্বাধীনতার পঞ্চাশ বছর পেরিয়ে গেলেও আমাদের দেশের শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ হয়নি। তাই এই মুজিব বর্ষে দেশেরই শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ চাই।

এবিষয়ে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনুপ কুমার মহন্ত বলেন, আমার প্রতিষ্ঠানের সকল পরীক্ষার্থী পাশ করেছেন এর জন্য আমি মহান সৃষ্টিকর্তার নিকট ও অত্র এলাকাবাসীর নিকট কৃতজ্ঞতা জানায় ও সকল শিক্ষার্থীদের মঙ্গল কামনা করি।

উল্লেখ্য যে, এবছর জেলায় মোট পরীক্ষার্থী ছিল ১৩ হাজার ৯শ ৫৩জন। তাদের মধ্যে পাশ করেছেন ১৩হাজার ৪শ ১৩জন এবং এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২হাজার ৪শ ৩৪ জন। এ জেলায় পাশের হার ৯৬.১৩%।


Categories