নওগাঁর সাপাহারে নিষিদ্ধ কারেন্ট জাল ধ্বংস ও দুইজন আমের আড়তদারকে জরিমানা করা হয়

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

অহিদুল ইসলাম,নওগাঁ: নওগাঁর সাপাহারে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে নিষিদ্ধ কারেন্ট জাল ধ্বংস ও স্বাস্থ্যবিধি না মানায় দুইজন আমের আড়তদারকে জরিমানা করা হয়। জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে নওগাঁর সাপাহারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোহরাব হোসেন।

আজ বৃহষ্পতিবার (২৩ জুলাই) বেলা ১১টায় উপজেলা সদরের মাছ বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় মাছ বাজারে ফরমালিন যুক্ত মাছ পরীক্ষা করা হয়। পরবর্তী সময়ে উপজেলা পরিষদ চত্বরে ৩০টি নিষিদ্ধ কারেন্টজাল পুড়িয়ে ধ্বংস করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৫০ হাজার টাকা। কারেন্ট জাল দিয়ে অবৈধভাবে মৎস্য আহরনের অপরাধে ৩ টি নৌকা জব্দ করা হয়েছে।

অপরদিকে উপজেলা সদরের আমবাজারে মহামারী করোনাকালে স্বাস্থ্য বিধি না মানায় দুইটি আম আড়তদারকে ৩ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা জরিমানাসহ স্বাস্থ্য বিধি মানার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা রুজিনা পারভীন, উপজেলা মৎস্য অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা সহ বিভিন্ন সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।