নওগাঁর দুটি পৌরসভা নির্বাচনে ভোট গ্রহন সম্পূর্ন, চলছে গননা

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২১
স্টাফ রিপোর্টারঃ নওগাঁয় কোন ধরনের সহিংসতা ছাড়াই তৃতীয় ধাপে আজ শনিবার অনুষ্ঠিত নওগাঁ সদর ও ধামুইরহাট পৌরসভা নির্বাচনে ইতিমধ্যেই ভোট গ্রহন সম্পূর্ণ হয়েছে। এখন বাছাই ও গননা চলছে। এর আগে সকাল ৬টা থেকে দুটি পৌরসভার সকল কেন্দ্রে পৌঁছানো হয় ব্যালট পেপার এবং সকল প্রস্তুতির মধ্যে দিয়ে সকাল ৮ টা থেকে শুরু হয় ভোট গ্রহণ এবং শেষ হয় বিকাল ৪ টায়।
নওগাঁ পৌরসভায় মোট ৯টি ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। নির্বাচনে মোট ৪১টি কেন্দ্রে ৩৩২টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নওগাঁ পৌরসভার মোট ভোটার সংখ্যা ১,১৬,২৪০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৭,২৩৯ জন এবং নারী ভোটার ৫৯ হাজার ১ জন।
নওগাঁ পৌরসভা নির্বাচনে মেয়র পদে মোট ৫ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, বিএনপি থেকে ধানের শীষের প্রতীকে লড়ছেন বর্তমান পৌরসভার নজমুল হক সনি, স্বতন্ত্র প্রার্থী হয়ে নারিকেল গাছ প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন নওগাঁ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, জাতীয় পাটি থেকে নাঙ্গল প্রতীকে ইফতারুল ইসলাম (বকুল ), ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে হাত পাখার প্রতীকে লড়ছেন আতিকুর রহমান। এছাড়া পৌরসভার ৯ টি ওয়ার্ডে ৫৭ জন কাউন্সিলর এবং ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
অপরদিকে, ১৫বছর পর অনুষ্ঠিত হয়েছে নওগাঁর ধামইরহাট পৌরসভা নির্বাচন। নির্বাচনে ৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
ধামইরহাট উপজেলা নির্বাচন ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মো.সাজ্জাদ হোসেন জানান, ধামইরহাট পৌরসভার নির্বাচন ৯টি ওয়ার্ডে ৯টি কেন্দ্রের ৩৮টি বুথে অনুষ্ঠিত ভোট অনুষ্ঠিত হয়েছে।
নওগাঁ সদর পৌরসভা ও ধামুরহাট পৌরসভা নির্বাচনে আজ শনিবার সকাল ৮টা থেকে  বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। তেমন কোন ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ইতি মধ্যেই দুটি পৌরসভা নির্বাচনে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। এখন চলছে ভোট বাছাই ও গননা।
নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, কোন ধরনের সহিংসতা ছাড়াই নওগাঁ পৌরসভা ও ধামুরহাট পৌরসভা নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে সম্পূর্ন হয়েছে। এখন চলছে বাছাই ও গননা।
তিনি আরো জানান, অবাধ ও শান্তিপূর্ন নির্বাচন অনুষ্ঠানের জন্য দুটি পৌরসভার প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনির সদস্যরা সতর্কতার সাথে তাদের দ্বায়িত্ব পালন করেছেন।
ভোট প্রদান শেষ হওয়ার পর ইতিমধ্যেই কে নির্বাচিত হচ্ছেন পৌর পিতা তা দেখা ও জানার জন্য কেন্দ্রগুলোর আশে-পাশে জড়ো হওয়া লোকজনের মাঝে চলছে ব্যাপক আলাপ ও আলোচনা।

Categories