দেশ বরেণ্য আলেম আল্লামা আহমদ শফীর জীবনাবসান

প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০
জামাল হোছাইন, চট্রগ্রাম।
দেশ বরেণ্য আলেম, বহুল আলোচিত সংগঠন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী হুজুর ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন )। তিনি আজ সন্ধা ৬.২০ মিনিটে ঢাকার গেণ্ডারিয়ার আজগর আলী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। হেফাজত ইসলাম এবং হাটহাজারী মাদ্রাসার বিভিন্ন সূত্র উনার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।
মৃত্যুকালে আল্লামা শফী হুজুরের বয়স হয়েছিল ১০৪ বছর। নাস্তিকতা বিরোধী আন্দোলনের অন্যতম পুরোধা হিসেবে সমগ্র বাংলাদেশ ও বিশ্ব ব্যাপী ব্যাপক পরিচিতি লাভ করেছিলেন আল্লামা শফী হুজুর। ২০১৩ সালে আল্লামা শফী হুজুরের নেতৃত্বে সমগ্র দেশব্যাপী নাস্তিকতা বিরোধী আন্দোলনের ব্যাপক জাগরণ ঘটে ।
উল্লেখ্য, গত দুইদিন ব্যাপী হাটহাজারী মাদ্রাসার অভ্যন্তরীণ ঘটনা নিয়ে সংঘর্ষ ও অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষাপটে মাদ্রাসার মজলিসে শুরা কমিটির বৈঠকে আল্লামা শাহ আহমদ শফী কে মাদ্রাসার মুহতামিম পদ থেকে অব্যাহতি দেওয়া হয়, যদিও শফি হুজুরের ঘনিষ্ঠজনরা বলছেন কওমি মাদ্রাসার বৃহত্তর ঐক্য ও সংহতি রক্ষা করতে হুজুর স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। গতকাল রাত বারোটায় গুরুতর অসুস্থ অবস্থায় আল্লামা শাহ আহমদ শফীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয় ।
অবস্থার অবনতি ঘটায় আজ বিকেল চারটায় আল্লামা শাহ আহমদ শফীকে এয়ার এম্বুলেন্স যোগে ঢাকায় নিয়ে যাওয়া হয় এবং  আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শেষনিঃশ্বাস ত্যাগ করেন উপমহাদেশের প্রখ্যাত আলেম ও নাস্তিকতা বিরোধী আন্দোলনের অন্যতম পথিকৃৎ আল্লামা শাহ আহমদ শফী। আল্লামা শাফির মৃত্যুতে দেশব্যাপী গভীর শোকের ছায়া নেমে এসেছে।

Categories