তিতাসে সেলিমা আহমাদ এমপির ৬০ তম শুভ জন্মমদিন উদযাপন

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

 (কুমিল্লা) প্রতিনিধিঃ

কুমিল্লা-২ হোমনা-তিতাস আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী’র ৬০ তম শুভ জন্মদিন আজ । জন্মদিন উপলক্ষে তিতাস উপজেলার স্বনামধন্য উপজেলা চেয়ারম্যান জনাব পারভেজ হোসেন সরকার বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে মিলাদ ও দোয়ার মাহফিল আয়োজন করেছে।

অনুষ্ঠানের শুরুতে মাননীয় এমপি জনাব সেলিমা আহমাদ মেরী মোবাইলে সকল নেতৃবৃন্দ ও শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ জনান এবং করোনা কালীন সময়ে সকলের সুস্থ ও সুন্দর জীবন কামনা করেন।

জন্মদিন উপলক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ নানা শ্রেণি-পেশা মানুষ জন্মদিনে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তার সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করে শুভেচ্ছা বার্তা পাঠান।

এই মহিয়সী নারীর প্রাথমিক জীবন ও শিক্ষা-১৯৬০ সালে এদিনে কুমিল্লা জেলা হোমনা উপজেলা আসাদপুর ইউনিয়ন পাথালিয়াকান্দি গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার সপরিবার মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেন। শিক্ষা স্নাতকোত্তর যেখানের শিক্ষার্থীও শিক্ষক ঢাকা বিশ্ববিদ্যালয়।

কর্মজীবন- সেলিমা আহমাদ (মেরী) নিটল-নিলয় গ্রুপের ভাইস চেয়ারপার্সন। এটি বাংলাদেশের একটি উল্লেখযোগ্য ব্যবসায়ী প্রতিষ্ঠান যার ২৬টি কোম্পানী রয়েছে। এর মধ্যে ৬টি জয়েন্ট ভেঞ্চার এবং ৩টি পাবলিক লিমিটেড কোম্পানী। এর মধ্যে রয়েছে অটোমোবাইল, সিমেন্ট, পেপার, রিয়েল এস্টেট, ইলেকট্রনিক্স এবং আর্থিক সেবা। রাজনৈতিক জীবন-তিনি গত ২০১৮ সালের ৩০ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-২ আসন থেকে সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হন। এছাড়া তিনি বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিডব্লিনারউসিসিআই) প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি। ব্যক্তিগত জীবন- সেলিমা আহমাদ মেরী’র স্বামী ব্যবসায়ী নেতা ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল মাতলুব আহমাদ । তাদের দুই সন্তান আবদুল মুসাব্বির আহমাদ (নিটল) এবং আবদুল মারিব আহমাদ (নিলয়)। পুরস্কার ও সম্মাননা- অসলো বিজনেস ফর পিস পুরস্কার, ২০১৪, প্রিয়দর্শিনী পুরস্কার, ২০১২, বিজনেস এক্সপ্রেস পুরস্কার, ২০০৯,বেস্ট বিজনেস উইমেন, ২০০০, ২০০২, ২০০৩।

সেলিমা আহমাদ এমপি’ চলতি বছরের জুন থেকে ২০২২ সালের মে পর্যন্ত ২ বছরের জন্য বাংলাদেশে নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের ক্ষেত্রে অবদানের জন্য বিশ্বব্যাংক গ্রুপের উইমেন এন্টারপ্রেনিয়র ফিনান্স ইনিশিয়েটিভের (উই-ফাই) এর জন্য সম্মানিত লিডারশিপ চ্যাম্পিয়ন হিসেবে আবারও মনোনীত হয়েছেন।

কুমিল্লা-২ হোমনা-তিতাস আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী’র ৬০ তম শুভ জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেেন তিতাস উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব ফরহাদ আহম্মেদ ফকির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কড়িকান্দি ইউনিয়নের চেয়ারম্যান জনাব মো. মহসিন ভূইয়া, কুমিল্লা উত্তর জেলার সেচ্ছাসেবক লীগের আহবায়ক ও বলরামপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব মো. নূরনবী, জগৎপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব মো. মুজিবুর রহমান, সাতানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মো. শামসুল হক সরকার, নারান্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইন্জিনিয়ার সালাউন্দ্দিন আহম্মেদ, আওয়ামী যুবলীগ নেতা জনাব মো. ফয়েজ আহম্মেদ জুয়েল ও বাবুল ভূইয়া,  উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সেক্রেটারী জনাব মো. নজরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মেহেরাব হোসেন সাইমুম এবং আরো অনেকেই।

অনুষ্ঠান শেষে তিতাস উপজেলার চেয়ারম্যান জনাব পারভেজ হোসেন সরকার অনুষ্ঠানে আগত সকল নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন।

 

 


Categories