তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ে অনলাইন ক্লাস শুরু “

প্রকাশিত: ২:২৭ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

মো মিজানুর রহমান,তাড়াইল,কিশোরগঞ্জঃ
করোনাভাইরাস এর কারণে বাংলাদেশে ১৭ই মার্চের পর থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধু রয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীরা তাদের বিদ্যালয়ের ক্লাস করা থেকে বঞ্চিত হচ্ছে। তাই বাংলাদেশ সরকার শিক্ষার্থীদের এই অপুরণীয় ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য বাংলাদেশ সংসদ টিভিতে শ্রেণি কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
কিন্তু বাংলাদেশে সব জায়গায় সংসদ টিভি দেখা যায় না। এজন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের কল্যাণের কথা বিবেচনা করে বিভিন্ন প্রতিষ্ঠান অনলাইন ক্লাসের ব্যবস্থা করেছেন। এরই ধারাবাহিকতায় কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ে অনলাইন ক্লাস শুরু হয়েছে।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জনাব মো আব্দুর রহমান জানান করোনাভাইরাসের কারনে শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন যাবৎ বন্ধ রয়েছে। তাই শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক মো মিজানুর রহমান সাহেবের সার্বিক সহযোগীতায় আমরা গত ১৪/০৭/২০২০ খ্রি : থেকে বিদ্যালয়ে অনলাইন ক্লাসের ব্যবস্থা করেছি।
তিনি আরো জানান আমি নিজেও অনলাইন ক্লাস করছি। আমার সাথে আরো চারজন শিক্ষক অনলাইন ক্লাস শুরু করেছেন। তারা হলেন মো মিজানুর রহমান সহকারি শিক্ষক( কম্পিউটার) সরকারি শিক্ষক গৌরাঙ্গ চন্দ্র সরকার,( জীববিজ্ঞান), সহকারি শিক্ষক মোহাম্মদ মাসুম মিঞা। বাকিরাও অনলাইন ক্লাসে যোগদান করবেন বলে তিনি জানিয়েছেন।
বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক মো মিজানুর রহমান বলেন, মহামারি করোনাভাইরাস জন্য আমাদের স্কুল বন্ধু। তাই আমরা অনলাইন ক্লাসের ব্যবস্থা করেছি। আর এই অনলাইন ক্লাস গুলো যদি শিক্ষার্থীরা দেখে তাহলে কিছুটা হলেও তাদের উপকার হবে।