তাড়াইল উপজেলা নির্বাচন অফিসার ৩৮ তম বিসিএস এ উত্তীর্ণ

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, জুলাই ২, ২০২০

মো মিজানুর রহমান,তাড়াইল,কিশোরগঞ্জ।।
বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হওয়া যেন সোনার হরিণ হাতে পাওয়ার মতন। আবার কারো জন্য সেটা অনেক সহজও বটে। সেরকম এক জনের কথাই আজ বলছি আর তিনি হলেন তাড়াইল উপজেলা নির্বাচন অফিসার হাসান মো: ইমরান। তিনি চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ( ইংরেজি) অনার্স মাস্টার্স সম্পন্ন করেছেন। তিনি ৩৮ তম বিসিএস এ ( নিরীক্ষা ও হিসাব) পদের “সহকারি হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক ” হিসেবে চুড়ান্ত পরীক্ষায় সুপারিশ প্রাপ্ত হয়েছেন। তাঁর গ্রামের বাড়ি ঠেংগুরি( ছয়আনী), উপজেলা : কেন্দুয়া, জেলা: নেত্রকোনা। বাবা মৃত: মোসলেহ উদ্দিন, অবসরপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক ছিলেন। মাতা: রহিমা আক্তার গৃহিণী। বড় বোন সাবিকুন্নাহার রোজি,ছোট ভাই সারোয়ার জাহান, ছোট বোন সাবরিনা তাবাসসুম ( রিতু) । ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত স্ত্রী মাকসুদা চৌধুরী, সহকারি রাজস্ব কর্মকর্তা হিসেবে ময়মনসিংহ জেলায় কর্মরত আছেন। একমাত্র মেয়ে শেখ ওয়াক্বিয়া মাবরুবা( ইয়াসনা)।
হাসান মো ইমরান উপজেলা নির্বাচন অফিসারের সাথে যোগাযোগ করে জানা যায়। তিনি চাকুরী জীবনে একাধিক চাকুরীতে যোগদান করেছেন।
প্রথমে ৩৫ তম এসআই পদে যোগদান করেন। ৩৬ তম বিসিএস এ (নন- ক্যাডার) জুনিয়র ইনিস্টকটর নন টেক ( ইংরেজি) কিশোরগঞ্জ পলিটেকনিক্যাল ইনিস্টিটিউটে যোগদান করেন।
৩৭ তম বিসিএস এ নন ক্যাডার উপজেলা নির্বাচন অফিসার ( সহকারি সচিব) বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় হিসেবে যোগদান করেন।
তিনি আরো বলেন, ৩৮ তম বিসিএস এ ( নিরীক্ষা ও হিসাব ) “সহকারি হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক” পদে যোগদান করে আমি রাষ্ট্রের কল্যাণে অবদান রাখতে চাই। আমি আল্লাহ প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি সবার কাছে দোয়া চাই যেন সুস্থ্য থেকে আমি আমার দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি।
উপজেলা প্রশাসন থেকে জানা যায়, গত ০৫/০১/২০২০ খ্রি তাড়াইল উপজেলা নির্বাচন অফিসার হিসেবে যোগদান করার পর থেকে নির্বাচন অফিসের চিত্রই পাল্টে যায়। তিনি ন্যায় নিষ্ঠ ও সততার সহিত তাঁর দপ্তর পরিচালনা করে সুনাম অর্জন করেছেন অত্র উপজেলায় একজন স্মার্ট অফিসার হিসেবে। তিনি শুধু একজন দক্ষ অফিসারই নন তিনি একজন সুুন্দর মনের মানুষও বটে। তিনি তাঁর সুুন্দর ব্যবহার দিয়ে উপজেলাবাসীর মন জয় করে নিয়েছেন। তাঁর কাজের জন্য তিনি উপজেলাবাসীর নিকট স্বরণীয় হয়ে থাকবে।
সর্বশেষে তাড়াইল উপজেলা প্রশাসন উনার মঙ্গল কামনা করে উনার সুস্থতা কামনা করেন।
উল্লেখ্য তিনি আবার ময়মনসিংহ জেলার ইশ্বরগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাচন অফিসার হিসেবে বদলী হয়েছেন।


Categories