“তাড়াইলে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরন অনুষ্ঠান অনু্ষ্ঠিত হয়”

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০

মো মিজানুর রহমান, তাড়াইল,কিশোরগঞ্জ।

তাড়াইলে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরন অনুষ্ঠান অনু্ষ্ঠিত হয়।

কিশোরগঞ্জ তাড়াইলে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের উদ্যোগে ২০২০/২০২১ অর্থ বছরে উপজেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরন অনুষ্ঠান অনু্ষ্ঠিত হয়েছে।

“বিজ্ঞানকে জানি, নিজের জ্ঞানকে সমৃদ্ধ করি” এই প্রতিপাদ্য বিষয়ে তাড়াইল উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা উক্ত কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

জানা যায়, ১৪/০৯/২০ খ্রি রোজ সোমবার বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় মোট ৭টি মাধ্যমিক বিদ্যালয় অংশগ্রহণ করে।

বিদ্যালয়সমূহ হল, তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়, হাজী গোলাম হোসেন বালিকা উচচ বিদ্যালয়, পুরুড়া উচ্চ বিদ্যালয়,তালজাঙ্গা আর সি রায় উচ্চ বিদ্যালয়, কাজলা উচ্চ বিদ্যালয়, জাওয়ার উচ্চ বিদ্যালয়,উমেদ আলী ভুইয়া উচ্চ বিদ্যালয়।

উক্ত কুইজ প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো জহিরুল ইসলাম ভুঁইয়া সাহিন, সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো তারেক মাহমুদ।

সম্মানিত মডারেটরের দায়িত্বে ছিলেন জনাব মোঃ নূর -ই আলম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, সহযোগিতায় ছিলেন জনাব রিফাত শারমিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সুযোগ্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ,কে,এম গোলাম কিবরিয়া।

কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে কাজলা উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় স্থান অর্জন করে তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্থান অর্জন করে হাজি গোলাম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়।

প্রতিযোগিতা শেষে শিক্ষার্থীদের হাতে পরিবেশ বান্ধব গাছের চারাসহ পুরস্কার তুলে দেন বিপুল সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার, জনাব মোঃ তারেক মাহমুদ মহোদয়।


Categories