তাহিরপুর উপজেলার বন্যা পরিস্হিতির অবনতি : প্লাবিত এলাকা পরিদর্শন করলেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব খসরুল আলম।

প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০

আবু জাহান তালুকদার,

সুনামগঞ্জ 

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার অধিকাংশ এলাকাই বন্যার পানিতে প্লাবিত।ভারী বৃষ্টি পাত ও পাহাড়ি ঢলের কারণে উপজেলার প্রায় দু’লক্ষ মানুষ গৃহবন্দী।বন্যার পানিতে ভেসে গেছে পশুর সংরক্ষিত খড়(খাবার)।গরু,ছাগল হাঁস,মুরগী নিয়ে চরম বিপাকে রয়েছে উপজেলা বাসী।অনেকে রয়েছেন খাবার ও নিরাপদ পানির সংকটে।
এমতাবস্থায় উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন বাসীর খবরা-খবর নিচ্ছেন উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব খসরুল আলম। দুর্ভোগে পড়া মানুষের বাড়ি বাড়ি গিয়ে অসহায়দের নামের লিস্ট করে সরকারি ত্রাণের অন্তর্ভুক্ত করেন তিনি।
উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের বাগলী,রতনপুর,তেরঘর,কামনাপাড়া,সোনাপুর,কামালপুর,মন্দিয়াতা,ছিড়িয়াগাঁও,জয়পুর,
গোলাবাড়ি, সীমান্তবর্তী লামাকাটা,সুন্দরবন,জঙ্গলবাড়িসহ ২০ টি গ্রাম পরিদর্শন করেন তিনি।
চেয়ারম্যান খসরুল আলম জানান,আমাদের তাহিরপুর উপজেলাবাসী একের পর এক দুর্যোগের সম্মূখীন হচ্ছে,চলমান করোনা ভাইরাস পরিস্থিতিতে এখন আবার পাহাড়ি ঢলে ও ভারি বৃষ্টিপাতের কারণে বন্যা ভয়াহব রুপ ধারন করেছে,তাহিরপুর বাসীর যেন দুর্ভোগের কোন শেষ নেই।দুর্যোগের পর দুর্যোগ লেগেই আছে।
মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষথেকে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য উত্তর শ্রীপুর ইউনিয়নের ৪৫০ পরিবারকে ১০ কেজি চাল ও ১ কেজি করে ডাল দেওয়া হবে।
পরিদর্শনকালে চেয়ারম্যান’র সঙ্গে ছিলেন,সাংবাদিক শাবজল হোসাইন,সাংবাদিক আবু জাহান তালুকদার, উত্তর শ্রীপুর ইউনিয়নের ১ ও ২ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার মিনারা খাতুন,ওয়ার্ড সদস্য সুধাংশু দাস,হামিদুল ইসলাম,নাসির উদ্দিন,কামাল মিয়া প্রমূখ।